গ্রিসে বড় পরিসরে বর্ষবরণ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১৮, এপ্রিল ১৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:৪৩, এপ্রিল ১৯, ২০১৬

গ্রিস

প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশ্রগ্রহণে গ্রিসের রাজধানী এথেন্সে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে ১৪২৩ বাংলা নববর্ষের অনুষ্ঠানসমূহ ব্যাপক আনন্দ ও উদ্দীপনার সঙ্গে উদযাপিত হয়েছে। ১৭ এপ্রিল ২০১৬ রবিবার সাপ্তাহিক ছুটির দিনে দূতাবাস প্রাঙ্গণে বাংলা বর্ষবরণের লক্ষ্যে  দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাংলাদেশি খাবার উৎসবের আয়োজন করা হয়।

এথেন্স এবং নিকটবর্তী শহরসমূহ থেকে আগত শত শত বাংলাদেশি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন সকাল ১০ টায় দূতাবাস প্রাঙ্গণে বর্ষবরণ মেলার উদ্বোধন করেন। সকাল থেকেই দূতাবাস প্রাঙ্গণে প্রবাসী বাংলাদেশিগণ ভিড় জমান। বাংলাদেশি পরিবার, নারী- পুরুষ, ছাত্র-ছাত্রী, বাংলাদেশি কর্মীগণ এবং দূতাবাসের সদস্যগণ বৈশাখী পোশাকে মেলাতে অংশগ্রহণ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে দূতাবাসের সদস্যবৃন্দ, স্থানীয় দোয়েল সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ এবং শিশু-কিশোররা  বৈশাখী ও লোকজ সংগীত, কবিতা, নৃত্য ইত্যাদি পরিবেশন করেন। শত শত নারী-পুরুষের উপস্থিতিতে কলকাকলিতে মুখরিত হয় দূতাবাস এবং সৃষ্টি হয় এক বর্ণিল মনোরম পরিবেশের।

মেলায় প্রবাসীরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং বাংলাদেশি খাবার খান।  এছাড়া বাংলা বর্ষবরণ উপলক্ষে দূতাবাসে তৈরি বৈশাখী স্মারকলিপিতে তাদের স্বাক্ষরসহ অনুভূতি ব্যক্ত করেন উপস্থিত সকলে। সেসময় দূতাবাসে একটি র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। রাষ্ট্রদূত ও তার পত্নী বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করেন। বাংলা বর্ষবরণ অনুষ্ঠানসমূহ প্রবাসী বাংলাদেশিদের জন্য বয়ে আনে আনন্দ, বন্ধন, সৌহার্দ্য আর সম্প্রীতি।

/এফএএন/

লাইভ

টপ
X