বিজয় দিবসে জাতীয় ঐক্য গড়ে সার্বভৌমত্ব রক্ষার আহ্বান চরমোনাই পীরের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৪:৩৬, ডিসেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:৩৮, ডিসেম্বর ১৬, ২০১৯

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম ( ফাইল ছবি)

জাতীয় ঐক্য গড়ে তুলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জনগণের অধিকার সুরক্ষার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম । একইসঙ্গে তিনি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব যেন বিপন্ন হতে না পারে সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান। রবিবার (১৫ ডিসেম্বর) এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

বিবৃতিতে মহান বিজয় দিবস উপলক্ষে দেশবাসীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমির। তিনি বলেন, ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেই সব বীর মুক্তিযোদ্ধাসহ সমগ্র জাতির অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি এবং দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের যথাযথ প্রতিদান প্রদানের জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি।

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, জাতি এমন এক সময় ‘মহান বিজয় দিবস’ পালন করতে যাচ্ছে, যখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব চ্যালেঞ্জার মুখে। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। স্বাধীনতার মূল অর্জন সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার হারিয়ে জাতি আজ এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। বিরাজমান রাজনৈতিক সংকট থেকে দেশকে উদ্ধার করতে হবে।

বিবৃতিতে তার সংগঠনের সব শাখার নেতাকর্মীদের আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ নানাবিধ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদার সঙ্গে বিজয় দিবস উদযাপনের জন্য আহ্বান জানিয়েছেন চরমোনাই পীর ।

 

/সিএ/টিএন/

লাইভ

টপ
X