আবদুল মান্নানের জানাজা অনুষ্ঠিত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:০৪, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫১, জানুয়ারি ২০, ২০২০

সংসদ সদস্য আবদুল মান্নান

বগুড়া-১ আসনের সংসদ সদস্য আবদুল মান্নানের প্রথম নামাজে জানাজা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল মান্নানের মরদেহে রাষ্ট্রপতির পক্ষ থেকে তার সামরিক সচিব ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পক্ষে  শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, চিপ হুইপ ও হুইপরা এবং বিরোধী দলীয় নেতার পক্ষে মশিউর রহমান রাঙ্গা মান্নানের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো  হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ কৃষক লীগ, বিসিএস কৃষি অ্যাসোসিয়েশন, কৃষি মন্ত্রণালয়, বিএডিসি কৃষিবিদ সমিতি, বাংলাদেশ যুবলীগ, বৃহত্তর বগুড়া সমিতি ঢাকা, স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শনিবার (১৮ জানুয়ারি) সকাল ৮টা ১৫ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এমপি আব্দুল মান্নান।

জানাজার আগে আবদুল মান্নানের জীবনী পাঠ করেন সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। আবদুল মান্নানের ছেলে সাখাওয়াত হোসেন তার বাবার ভুলত্রুটির জন্য ক্ষমা চান। জানাজার পর ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

 

/ইএইচএস/এপিএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ