‘নির্বাচন কমিশনারও জানেন, আল্লাহও জানেন’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৩, ফেব্রুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০৫, ফেব্রুয়ারি ২৫, ২০২০

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, ‘দেশে এখন ভোট দেওয়ার মাধ্যমে অধিকার আদায় করা যাচ্ছে না। কারণ ভোট দিচ্ছে ধানের শীষে, ভোট যাচ্ছে নৌকায়। মানুষ যে ভোট দিতে পারে না, এটা প্রধানমন্ত্রী ও পুলিশের আইজিও জানেন। এটা নির্বাচন কমিশনারও জানেন, এটা আল্লাহও জানেন। দেশনেত্রী খালেদা জিয়া এখন জেলের বাইরে থাকলে এই ধরনের অপকর্ম করা সম্ভব ছিল না।’

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে জাতীয়তাবাদী প্রজন্ম দল আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

নোমান আরও বলেন, খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে ও আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে। মানুষ তার ভোটের অধিকার ফিরে পাবে।

প্রতিবাদ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ‘যে দুই কোটি টাকার জন্য বেগম জিয়াকে জেলে রাখা হয়েছে, একবারও কোর্ট জানতে চায়নি সেই টাকা বেড়ে কীভাবে আট কোটি টাকা হয়েছে। এটা কোর্ট জানতে চায়নি, তার মানে কোর্ট যদি জানে ২ কোটি টাকা ৮ কোটি টাকা হয়েছে, তাহলেতো বেগম জিয়াকে রাখা যাবে না। যে যুক্তিগুলো বেগম জিয়ার পক্ষে যায়, সেই যুক্তিগুলো কোর্ট আনেনি। কোর্ট কোনটা বিবেচনায় নেবে কোনটা নেবে না, তার থেকেও বড় কথা যদি কোর্ট ন্যায়ের পক্ষে থাকে, তাহলে সেই বিচারকের অবস্থা ভালো যাবে না।’

জাতীয়তাবাদী প্রজন্ম দলের সভাপতি মো. জনি হোসেন সরকারের সভাপতিত্বে ও দেশ বাঁচাও, মানুষ বাচাও আ‌ন্দোল‌নের সভাপ‌তি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন বিএন‌পি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম, কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, সাধারণ সম্পাদক মো. মহসীন হাবিব প্রমুখ।

 

/এইচএন/টিটি/

লাইভ

টপ