এতিমখানা ও মাদ্রাসা শিক্ষকদের জন্য প্যাকেজ ঘোষণার দাবি খেলাফত মজলিসের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৯, এপ্রিল ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪২, এপ্রিল ০৭, ২০২০

সীমিত আয়ের মানুষ ছাড়াও প্রবাসী, গণমাধ্যমকর্মী, এতিমখানা, কওমি মাদ্রাসার শিক্ষক-কর্মচারী, মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের জন্য  সরকারের পক্ষ থেকে আর্থিকভাবে সহায়তার দাবি জানিয়েছে খেলাফত মজলিস। মঙ্গলবার ( ৭ এপ্রিল) এক বিবৃতিতে দলটি এ আহ্বান জানায়।

বিবৃতিতে বলা হয়,  বর্তমানে করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মানুষকে ঘরের মধ্যে থাকতে হচ্ছে। দুর্যোগে সীমিত আয়ের মানুষের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। খাদ্য সংকটসহ নানা ধরণের সমস্যায় পড়েছে সাধারণ মানুষ।  সম্প্রতি প্রধানমন্ত্রী ৭২ হাজার ৭৫০ কোটি টাকার যে আর্থিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন তা মূলত ব্যবসা-বাণিজ্যের জন্য ঋণ প্যাকেজ। কিন্তু সাধারণ অভাবগ্রস্ত বিভিন্ন মানুষের জন্য সরকারের পক্ষ থেকে আরও সহায়তা প্যাকেজ ঘোষণা করতে হবে।

দলটি জানিয়েছে  ‘করোনাভাইরাস দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি’ করেছে তারা। সেই কমিটি সামর্থ্য অনুযায়ী তৎপরতা অব্যাহত রেখেছে।  মঙ্গলবার সকালে রাজধানীর কদমতলীতে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে দুস্থ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ হিসেবে চাল, ডাল, আটা, আলু, তেল ইত্যাদি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

 

/সিএ/এমআর/

লাইভ

টপ