সা’দত হুসাইনের মৃত্যুতে বিএনপি ও জাপার শোক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৪:৫৯, এপ্রিল ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:০৪, এপ্রিল ২৩, ২০২০

মির্জা ফখরুল ও জিএম কাদের


সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও পিএসসির চেয়ারম্যান ড. সা’দত হুসাইনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ।
প্রয়াত সাবেক এই আমলাকে ঋজু ও নির্ভীক আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, ‘সরকারি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি দেশমাতৃকার মুক্তির জন্য তিনি আপোষ করেননি। ১৯৭১ সালে তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। মুক্তিযোদ্ধা, মন্ত্রিপরিষদ সচিব ও সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান হিসেবে তিনি যে দায়িত্ব পালন করেছিলেন তা উত্তর প্রজন্মের কাছে শিক্ষণীয় দৃষ্টান্ত হিসেবে গণ্য হবে।’
শোক বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, প্রয়াত সা’দত হুসেইন ছিলেন একজন প্রকৃত দেশ প্রেমিক। যৌবনে সাহসিকতার সাথে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে প্রবাসী বাংলাদেশ সরকারে কাজ করেছেন। দেশের গুরুত্বপূর্ণ পদে সততা ও নিষ্ঠার সাথে কাজের প্রতীক হয়ে থাকবেন ডক্টর সা’দত হুসাইন। সাদত হুসাইন-এর মৃত্যুতে বাংলাদেশ একজন অকৃত্রিম অভিভাবক হারালো, বলে মনে করেন জিএম কাদের।
প্রসঙ্গত, ড. সা’দত হুসাইন বুধবার (২২ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান। তিনি ২০০২-০৫ সালে মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্বে ছিলেন। ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষা সচিবের দায়িত্বও পালন করেছেন।

/এসটিএস/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ