ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান চরমোনাই পীরের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:০৬, জুলাই ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫৫, জুলাই ৩০, ২০২০

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (ছবি: সাজ্জাদ হোসেন)ঈদুল আজহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম। একই সঙ্গে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন তিনি। বুধবার এক শুভেচ্ছা বার্তায় এসব কথা বলেন তিনি।
শুভেচ্ছা বার্তায় চরমোনাই পীর বলেন, ইসলামে ফেতনা-ফ্যাসাদ, হিংসা-বিদ্বেষের স্থান নেই; বরং ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সত্যিকার মানুষরূপে গড়ে ওঠার শিক্ষা দেয়। তাই একমাত্র ইসলামই পারে অশান্ত দুনিয়ায় শান্তির সুবাতাস জারি করতে।
মুফতি রেজাউল করীম বলেন, করোনা পরিস্থিতির কারণে মানুষের ব্যবসা-বাণিজ্য বন্ধ, চাকরি-কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে। আম্পান ও বন্যার পানিতে ঘরবাড়ি তলিয়ে যাওয়ায় মানুষ অত্যন্ত মানবেতর জীবনযাপন করছে। বন্যায় আক্রান্ত পরিবারে ঈদের আনন্দের পরিবর্তে বিরাজ করছে বুকভরা বেদনা। এবারের ঈদুল আজহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে দলের নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি। সেই সঙ্গে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করেন।

/সিএ/এমআর/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ