X
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
সেকশনস

গণফোরাম একাংশের নেতৃত্বে মন্টু ও সুব্রত, ঐক্য কামনা ড. কামালের

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ২২:১০

মোস্তফা মোহসীন মন্টু সভাপতি ও সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে গণফোরাম একাংশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (৩ ডিসেম্বর) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সাংগঠনিক অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে ১৫৭ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। এদিন সন্ধ্যায় নতুন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম এ তথ্য জানান।

এর আগে, কাউন্সিলের প্রথম পর্বে গণফোরাম মূল অংশের সভাপতি ড. কামাল হোসেন তার পাঠানো লিখিত বক্তব্যে নতুন অংশের সমাবেশকে স্বাগত ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘আমি সবসময় ঐক্যের কথা বলেছি। আশা করি, গণফোরামের সব নেতাকর্মী ও সমর্থক ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধার, আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করে যাবেন। আপনাদের সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি।’

কাউন্সিলের প্রথম পর্বে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

লতিফুল বারী হামিম জানান, শুক্রবার সকালে উদ্বোধনী অধিবেশনের পর বিকালে কাউন্সিল অধিবেশন ফজলুল হক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অধিবেশনে উত্থাপিত সাংগঠনিক প্রস্তাব, রাজনৈতিক প্রস্তাব ও অর্থ বিষয়ক প্রস্তাবের ওপর বিভিন্ন জেলা ও উপজেলার নেতারা আলোচনা করেন। সাংগঠনিক অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি নির্বাচনের জন্য বিষয় নির্বাচনি কমিটি গঠিত হয়। বিষয় নির্বাচনি কমিটি সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুকে সভাপতি ও সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৫৭ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করে।

তিনি জানান, নির্বাচনি অধিবেশনে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট মহসিন রশিদ। বিষয় নির্বাচনি কমিটির পক্ষে নতুন কমিটির সদস্যদের নাম পড়ে শোনান অধ্যাপক ড. আবু সাইয়িদ ও অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক। দলের নির্বাহী পরিষদে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ রয়েছেন অধ্যাপক ড. আবু সাইয়িদ, জগলুল হায়দার আফ্রিক, মহসিন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের ও আইয়ুব খান ফারুক।

প্রেসিডিয়াম সদস্য হিসেবে রয়েছেন—মোস্তফা মোহসীন মন্টু, ড. আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, মহসিন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের, সিরাজুল হক, আনসার খান, ফজলুল হক সরকার, রতন ব্যানার্জি, এনামুল হক চাঁদ, আসাদুজ্জামান বীর প্রতীক, ডা. মিজানুর রহমান, আতাউর রহমান, আব্দুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, আবুল হাসনাত, আনোয়ার হোসেন, হোসেন আলী পিয়ারা, হাফিজ উদ্দিন আহমেদ।

সম্পাদকমণ্ডলীতে আছেন—আইয়ুব খান ফারুক-সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক, হেলাল উদ্দিন-যুগ্ম-সাধারণ সম্পাদক, লতিফুল বারী হামিম-যুগ্ম-সাধারণ সম্পাদক, রওশন ইয়াজদানী (ঢাকা) সাংগঠনিক সম্পাদক, তরিকুর রউফ (চট্টগ্রাম) সাংগঠনিক সম্পাদক, বকসী ইকবাল (সিলেট) সাংগঠনিক সম্পাদক, আলীনূর খান বাবুল (খুলনা) সাংগঠনিক সম্পাদক, মামুনুর রশিদ মামুন (রাজশাহী) সাংগঠনিক সম্পাদক, মীর্জা হাসান (রংপুর) সাংগঠনিক সম্পাদক, রায়হান উদ্দিন (ময়মনসিংহ) সাংগঠনিক সম্পাদক, জাহাঙ্গীর হোসেন (বরিশাল) সাংগঠনিক সম্পাদক, দফতর সম্পাদক-  আব্দুল হান্নান মাস্টার, প্রচার ও প্রকাশনা- অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম, তথ্য ও গণমাধ্যম- মুহাম্মদ উল্লাহ মধু, ত্রাণ ও সমাজকল্যাণ- নাসির হোসেন, শিক্ষা- অধ্যাপক বরুন ভট্টাচার্য্য, বিজ্ঞান ও প্রযুক্তি- সাইদুর রহমান, শিল্প ও বাণিজ্য- ইকবাল জামাল জুয়েল, সাহিত্য ও সংস্কৃতি- আব্দুল হামিদ মিয়া, আইন ও মানবাধিকার- বিশ্বজীৎ গাঙ্গুলী, যুব ও ক্রীড়া- তাজুল ইসলাম, আন্তর্জাতিক- গোলাম হোসেন আবাব, শ্রম- মোশারফ হোসেন তালুকদার, কৃষি- আবদুল আউয়াল, মহিলা- নিলুফার ইয়াসমিন শাপলা, ছাত্র বিষয়ক- মো. সানজিদ রহমান শুভ, জলবায়ু ও পরিবেশ- রনজিৎ শিকদার এবং গবেষণা, পরিকল্পনা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদকমণ্ডলীতে রয়েছেন—শ্যামল কান্তি দাস (হবিগঞ্জ), অহিদুল হক (মাগুরা), ময়নুল ইসলাম রাজা (গাইবান্ধা), মোস্তাফিজুর রহমান বাবলু (গাইবান্ধা), তুলিপ (নেত্রকোনা), আব্দুসস সাত্তার পাঠান (কুমিল্লা), উজ্জল ভৌমিক (চট্টগ্রাম), মনসুর মাহমুদ খান (চট্টগ্রাম), রনজীৎ শিকদার (চট্টগ্রাম), হারুন-অর রশিদ (শেরপুর), হামিদুল হক (মাগুরা), শাহাবুদ্দিন শাবু (ঢাকা), আতিয়ার রহমান (ঝিনাইদহ), ফজলুল বারী ইন্টু (বগুড়া), শ্যামল কুমার সাহা (জয়পুরহাট), ওয়াজিউল্লাহ্ মন্টু (রাজবাড়ী), শফিকুল ইসলাম ভূইঞা (কুমিল্লা), নাজমুল হক পিন্টু (কিশোরগঞ্জ)-সহ ৮৮ জন।

সম্মেলনে ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

/এসটিএস/এপিএইচ/এমওএফ/
সম্পর্কিত
আমরা যা কিছু করি দেশকে রক্ষার জন্য: মির্জা ফখরুল
আমরা যা কিছু করি দেশকে রক্ষার জন্য: মির্জা ফখরুল
সর্বোচ্চ পর্যায়ের নির্দেশে সিরাজগঞ্জ অফিসে হামলা: মির্জা ফখরুল
সর্বোচ্চ পর্যায়ের নির্দেশে সিরাজগঞ্জ অফিসে হামলা: মির্জা ফখরুল
ঊনসত্তরের গণঅভ্যুত্থান একাত্তরের ড্রেস রিহার্সাল: মেনন
ঊনসত্তরের গণঅভ্যুত্থান একাত্তরের ড্রেস রিহার্সাল: মেনন
সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ
আমরা যা কিছু করি দেশকে রক্ষার জন্য: মির্জা ফখরুল
আমরা যা কিছু করি দেশকে রক্ষার জন্য: মির্জা ফখরুল
সর্বোচ্চ পর্যায়ের নির্দেশে সিরাজগঞ্জ অফিসে হামলা: মির্জা ফখরুল
আজ বিকালে সংবাদ সম্মেলনসর্বোচ্চ পর্যায়ের নির্দেশে সিরাজগঞ্জ অফিসে হামলা: মির্জা ফখরুল
ঊনসত্তরের গণঅভ্যুত্থান একাত্তরের ড্রেস রিহার্সাল: মেনন
ঊনসত্তরের গণঅভ্যুত্থান একাত্তরের ড্রেস রিহার্সাল: মেনন
শাবিপ্রবি সংকটের দ্রুত সমাধানের আহ্বান ওয়ার্কার্স পার্টির
শাবিপ্রবি সংকটের দ্রুত সমাধানের আহ্বান ওয়ার্কার্স পার্টির
© 2022 Bangla Tribune