করোনাভাইরাস: জনসচেতনতা বৃদ্ধিতে অ্যানালাইজেন বাংলাদেশের উদ্যোগ

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২৩:৫০, মার্চ ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:০১, মার্চ ২৩, ২০২০

প্রযুক্তিগত উদ্ভাবনের সহায়তায় সামাজিক প্রতিবন্ধকতা দূরীকরণের প্রয়াসে যাত্রা শুরু করেছিল দেশের প্রথম ডিজিটাল বিজ্ঞাপনি সংস্থা ও আইটি প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড। এরই ধারাবাহিকতায় দেশের বর্তমান প্রতিকূল পরিস্থিতিতে করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে তাদের প্রয়াস ‘নো-করোনা বট’। প্রতিষ্ঠানটির ফেসবুক পেজের ইনবক্সে গিয়ে ‘গেট স্টার্টেড’ বাটনে ট্যাপ করলেই এটি চালু হয়ে যাবে।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন তথ্য আদান-প্রদান চলছে। এরই মধ্যে জীবাণুটি সম্পর্কে বেশকিছু ভুল তথ্য ও গুজব ছড়িয়ে গেছে, যা অনেক ক্ষেত্রে বিভ্রান্তির সৃষ্টি করছে। তাই ‘নো-করোনা বট’-এ আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থাগুলোর মাধ্যমে পরীক্ষিত তথ্য ও উপাত্ত সন্নিবেশন করা হয়েছে। এতে কোভিড-১৯ সম্পর্কে যাবতীয় তথ্য জানা যাবে। একইসঙ্গে ‘করোনা টেস্ট’-এ কিছু প্রশ্নের উত্তর দিয়ে নিজের শরীরে জীবাণুটি থাকার সম্ভাব্যতা যাচাইয়ের সুযোগ রয়েছে।

অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড বিশ্বাস করে, সম্মিলিতভাবে করোনাভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা সম্ভব।

যেকোনও ব্যবসায়িক কিংবা অলাভজনক প্রতিষ্ঠান তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বিনামূল্যে ‘নো করোনা বট’ সংযুক্ত করতে পারবে। এ বিষয়ে বিস্তারিত জানার ইমেইল ঠিকানা– [email protected]। বটটি দেখতে এই লিংকে ক্লিক করুন– m.me/analyzen।

/জেএইচ/
টপ