X
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২
২১ আষাঢ় ১৪২৯

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের ম্যাচ হচ্ছে না

আপডেট : ২২ মার্চ ২০২২, ২০:০৬

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের মার্চে ‘মুজিব হান্ড্রেড কাপ’ নামে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি ভারতের অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমানকে নিয়ে কনসার্ট করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। আগামী ২৯ মার্চ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কনসার্ট আয়োজন করা হলেও বাতিল হয়ে গেছে এশিয়া একাদশ-বিশ্ব একাদশের লড়াই।

আজ (মঙ্গলবার) শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে কনসার্টের ব্যাপারে কথা বলেছেন। তার বক্তব্য, “মুজিববর্ষের ফিনিশিংটা আমরা ভালোভাবে করতে চেয়েছিলাম। এর পেছনে আর একটা বড় কারণ হলো, দুটো গান আমরা বঙ্গবন্ধুর নামে করিয়েছি। একটা গান ইতোমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী শুনেছেন, যেদিন ভারতের প্রধানমন্ত্রী এসেছিলেন। এর বাইরে একটা বাংলা গানও আছে। লাইভ না হলে তো আসল জিনিসটা পাওয়া যায় না। এখন আমরা সেটাই চাইছি। মাননীয় প্রধানমন্ত্রী যদি আসেন, তাহলে এটা দিয়ে আমরা শেষ করতে চাই। আপাতত ঠিক করেছি ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’ এই নামেই আমরা অনুষ্ঠানটা করবো।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে থাকবেন কিনা, এমন প্রশ্নে বিসিবি সভাপতি বলেছেন, ‘না, এখন পর্যন্ত কিছুই ঠিক হয়নি। মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কোনও কথাই হয়নি। ঠিক করেছি কাল (বুধবার) যাবো। প্রধানমন্ত্রী থাকবেন কিনা, এখন বলাটা কঠিন, দুই দিন পর বলতে পারবো।’

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ দুটি হওয়ার কথা ছিল ২০২০ সালের ২১ ও ২২ মার্চ। খেলোয়াড়ের তালিকাও প্রায় চূড়ান্ত করা হয়েছিল। স্বাগতিক বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও আফগানিস্তানের খেলোয়াড়দের নিয়ে এশিয়া একাদশ গঠন করার কথা শোনা গিয়েছিল। ভারতীয় দল থেকে সম্ভাব্যদের মধ্যে ছিলেন লোকেশ রাহুল, বিরাট কোহলি, শিখর ধাওয়ান, ঋষভ পান্ত, কুলদীপ যাদব ও মোহাম্মদ সামি। এছাড়া থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের খেলার কথা ছিল।

বিপরীতে বিশ্ব একাদশে সম্ভাব্য হিসেবে নাম ছিল- কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কট্রেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেলর, জনি বেয়ারস্টো, আদিল রশিদ, অ্যালেক্স হেলস, ফাফ ডু প্লেসি, লুঙ্গি এনগিদি, অ্যান্ড্রু টাই ও মিচেল ম্যাকক্লেনাগানের।

তবে কিছুদিন আগে শোনা যাচ্ছিল ভবিষ্যতে সুবিধাজনক সময়ে এই দুটি ম্যাচ আয়োজন করবে বিসিবি। তবে আজ পাপন জানালেন, বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের সিরিজ আয়োজন সম্ভব নয়, ‘যেহেতু মার্চ পর্যন্ত, এই মাসটাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য আমাদের সরকার থেকে ঘোষণা করা হয়েছিল।  জন্মশতবার্ষিকী শুরু হওয়ার পর থেকে যত টুর্নামেন্ট হয়েছে সব আমরা জাতির জনকের নামেই করেছি।’

/আরআই/কেআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ইসরায়েলিরা ভাগ্যবান: ফ্রান্সের প্রেসিডেন্ট
ইসরায়েলিরা ভাগ্যবান: ফ্রান্সের প্রেসিডেন্ট
জমে উঠছে অনলাইন পশুর হাট
জমে উঠছে অনলাইন পশুর হাট
চট্টগ্রাম সিটির বর্জ্য অপসারণ করবে ৫ হাজার শ্রমিক 
চট্টগ্রাম সিটির বর্জ্য অপসারণ করবে ৫ হাজার শ্রমিক 
কোন গ্রিডে কত লোডশেডিং
কোন গ্রিডে কত লোডশেডিং
এ বিভাগের সর্বশেষ
ক্রিকেটারদের সমুদ্রযাত্রা নিয়ে যা বলছে বিসিবি
ক্রিকেটারদের সমুদ্রযাত্রা নিয়ে যা বলছে বিসিবি
সাকিব ছুটি চেয়ে গেছেন, এতদিনে বললেন বিসিবি সভাপতি
সাকিব ছুটি চেয়ে গেছেন, এতদিনে বললেন বিসিবি সভাপতি
২০১৮ সালের ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ভালো করছি: পাপন
২০১৮ সালের ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ভালো করছি: পাপন
এই গল্পের প্রতিটা পাতায় শেখ হাসিনার নাম লেখা আছে: পাপন
গৌরবের পদ্মা সেতুএই গল্পের প্রতিটা পাতায় শেখ হাসিনার নাম লেখা আছে: পাপন
ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ ইয়াসিরের
ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ ইয়াসিরের