X
বুধবার, ০৬ জুলাই ২০২২
২২ আষাঢ় ১৪২৯

রোনালদোর শেষ মিনিটের গোলে ভিয়ারিয়ালকে হারালো ম্যান ইউ

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৪

ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নেমেই চ্যাম্পিয়ন্স লিগে নতুন রেকর্ড গড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ১৭৮টি ম্যাচ খেলার একক কৃতিত্ব যে এখন এই পর্তুগিজ তারকার। রেকর্ডের রাতটি রোনালদো স্মরণীয় করে রেখেছেন দলকে জিতিয়ে। শেষ মিনিটে পেয়েছেন গোল। তাতেই ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে।

এমনিতে চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা ভালো হয়নি ওলে গানার সুলশারের দলের। ইয়াং বয়েজের কাছে হারতে হয়েছে। আর এবার ‘এফ’ গ্রুপে দ্বিতীয় ম্যাচটি এলো প্রথম জয়। দুই ম্যাচে তিন পয়েন্ট সংগ্রহ ইংলিশ জায়ান্টদের।

ওল্ড ট্র্যাফোর্ডে বল দখলে এগিয়ে ছিল ম্যান ইউ। কিন্তু প্রথমার্ধে গোলের সুযোগ বেশি পেয়েছে ভিয়ারিয়ালই। বিশেষ করে প্রতি আক্রমণে উঠে বার বারই স্বাগতিকদের রক্ষণে কাপন ধরিয়েছে।

যদিও শুরুতে সুযোগ পায় ম্যান ইউ। ২ মিনিটে রোনালদোর পাসে ব্রুনো ফেরনান্দেজের শট ক্রস বারের ওপর দিয়ে যায়। এরপরে ভিয়ারিয়ালই প্রতিপক্ষের সীমানায় গিয়ে আতংক সৃষ্টি করেছে। বলতে গেলে বা দিক দিয়েছে একের পর এক আক্রমণ।

১০ মিনিটে বক্সে ঢুকে আরনট দানজুমা ডান পায়ের জোরালো শট নিলেও তা গোলকিপার ডেভিড ডি গিয়ার হাতে লেগে গোল হয়নি। ১৭তম মিনিটে তাদের আরও একটি প্রচেষ্টা গোলকিপার হাত দিয়ে কোনোরকম রক্ষা করেন। ৩১ মিনিটে পাসো আলকাসের বক্সের বাইরে থেকে জোরালো শট নিলেও তা পোস্টের বাইরে দিয়ে যায়।

প্রথমার্ধের শেষের দিকে ম্যান ইউ আক্রমণ করেও লক্ষ্যভেদ করতে পারেনি। ৩৯ মিনিটে ব্রুনো ফেরনান্দেজের ক্রসে রোনালদো ঠিকঠাক শট নিতে পারেননি। চার মিনিট পর পগবার ক্রসটি মরেনো ক্লিয়ার করতে গিয়ে আর  একটু হলেই জালে জড়িয়ে দিয়েছিলেন। বিরতির ঠিক আগে ইয়েরিমি পিনোর শট গোলকিপার প্রতিহত করে ম্যান ইউকে ম্যাচে রাখেন।

তবে ৫৩ মিনিটে ভিয়ারিয়াল গোল করে ঠিকই এগিয়ে যায়। দানজুমার ক্রসে পাসো আলকাসের শুধু পা বাড়িয়ে দিয়েছেন। এই অগ্রগামিতা বেশিক্ষণ থাকেনি। সাত মিনিট পরই ম্যাচে সমতায় ফিরেছে তিনবারের চ্যাম্পিয়নরা। ৬০ মিনিটে ম্যান ইউ গোলের দেখা পায়। ফেরনান্দেজের ফ্রি-কিক থেকে বক্সের বাইরে থেকে আলেক্স টেলেক্স বা পায়ের জোরালো ভলিতে লক্ষ্যভেদ করেন।

৭৯ মিনিটে সতীর্থের ক্রসে বদলি নেমে কাভানির হেড পোস্টের বাইরে দিয়ে গেলে ব্যবধান বাড়ানো হয়নি। শেষের দিকে ভিয়ারিয়ালের আরও একটি প্রচেষ্টা গোলকিপার ও রক্ষণে এসে বাধা পায়।

যোগ করা সময়ে রোনালদো ম্যাজিক। শেষ মিনিটে রোনালদোর শট গোলকিপারের হাতে লেগে জালে জড়িয়ে যায়। এরই সঙ্গে গ্যালারিতে তখন তুমুল জয়োধ্বনি।

/টিএ/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ব্রিটেনের দুই প্রভাবশালী মন্ত্রীর পদত্যাগ, চাপে বরিস জনসন
ব্রিটেনের দুই প্রভাবশালী মন্ত্রীর পদত্যাগ, চাপে বরিস জনসন
পারিবারিক সহিংসতায় বেড়েছে মাদকসেবন ও আত্মহত্যার প্রবণতা: ফ্লাড
পারিবারিক সহিংসতায় বেড়েছে মাদকসেবন ও আত্মহত্যার প্রবণতা: ফ্লাড
বন্যাকবলিত মানুষের পাশে আমিরাত প্রবাসীরা
বন্যাকবলিত মানুষের পাশে আমিরাত প্রবাসীরা
ভিজিএফের চালে পাথর, সুবিধাভোগীদের মাঝে ক্ষোভ
ভিজিএফের চালে পাথর, সুবিধাভোগীদের মাঝে ক্ষোভ
এ বিভাগের সর্বশেষ
ইউনাইটেড ছাড়ার ‘অনুরোধ’ রোনালদোর
ইউনাইটেড ছাড়ার ‘অনুরোধ’ রোনালদোর
রোনালদোর জোড়া গোলে সুইজারল্যান্ডকে হারালো পর্তুগাল, ড্র করেছে স্পেন 
রোনালদোর জোড়া গোলে সুইজারল্যান্ডকে হারালো পর্তুগাল, ড্র করেছে স্পেন 
জমজমাট ফাইনালে উত্তেজনার ঢেউ
ইউরোপসেরার লড়াইজমজমাট ফাইনালে উত্তেজনার ঢেউ
মেসি-নেইমারদের কোচের ‘হৃদয়ে থাকবে’ রিয়াল মাদ্রিদ
চ্যাম্পিয়নস লিগ ফাইনালমেসি-নেইমারদের কোচের ‘হৃদয়ে থাকবে’ রিয়াল মাদ্রিদ
রিয়াল না লিভারপুল, জামালের ভবিষ্যদ্বাণী
চ্যাম্পিয়নস লিগ ফাইনালরিয়াল না লিভারপুল, জামালের ভবিষ্যদ্বাণী