দুবাই টেনিসের ফাইনালে ফেদেরার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৫৯, মার্চ ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৫৯, মার্চ ০২, ২০১৯

১০০তম শিরোপা থেকে আর এক ধাপ দূরে রজার ফেদেরার। দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন সুইস তারকা। ফাইনাল জিতলেই টেনিসের উন্মুক্ত যুগে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে শিরোপার ‘সেঞ্চুরি’ পূরণ করবেন তিনি।

শুক্রবার সেমিফাইনালে ফেদেরার উড়িয়ে দিয়েছেন বোর্না কোরিচকে। ক্রোয়েট প্রতিপক্ষকে মাত্র ৬৭ মিনিটে হারিয়েছেন ৬-২, ৬-২ গেমে। আজ (শনিবার) শিরোপা নির্ধারণী ম্যাচে তার প্রতিপক্ষ স্তেফানোস সিসিপাস। অস্ট্রেলিয়ান ওপেনের পর আবারও মুখোমুখি দাঁড়িয়ে যাচ্ছেন তারা।

সহজ জয় দিয়ে ফাইনাল নিশ্চিত করে স্বভাবতই খুশি ২০টি গ্র্যান্ড স্লামের মালিক। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘তাকে (কোরিচ) খুব বেশি সুযোগ না দেওয়াটা গুরুত্বপূর্ণ ছিল। তাকে আমি দেখাতে পেরেছি জয় পাওয়া কতটা কঠিন। সবশেষে, আমি সত্যিই দারুণ খেলেছি। নিজের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট।’

ফাইনালে পারফরম্যান্সের ধারা ধরে রাখতে পারলেই অনন্য এক মাইলফলক স্পর্শ করবেন ফেদেরার। দুবাই থেকে নিজের অষ্টম শিরোপা জিততে পারলে এটিপি ট্যুরে ১০০তম ট্রফি উঁচিয়ে ধরবেন সাবেক নাম্বার ওয়ান। তার আগে শুধুমাত্র জিমি কনর্স শিরোপার সেঞ্চুরি পূরণ করেছেন। আমেরিকার তারকা টেনিসের উন্মুক্ত যুগে জিতেছেন ১০৯ শিরোপা।

যদিও ফাইনালে কঠিন পরীক্ষার সামনেই পড়তে যাচ্ছেন ফেদেরার। প্রতিপক্ষ তার সিসিপাস, ২০ বছর বয়সী এই গ্রিক তরুণের বিপক্ষে হেরেই এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গিয়েছিলেন ৩৭ বছর বয়সী ফেদেরার। ইএসপিএন

/কেআর/

লাইভ

টপ