রোনালদোর ৯৯তম গোলে ইউরোর মূল পর্বে পর্তুগাল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:১৫, নভেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:১৫, নভেম্বর ১৭, ২০১৯

পর্তুগালের জার্সিতে ৯৯তম গোল করেছেন রোনালদোকঠিন পরিস্থিতি মোকাবিলা করে ইউরোর মূল পর্ব নিশ্চিত করলো পর্তুগাল। গ্রুপের শেষ ম্যাচে লুক্সেমবার্গকে ২-০ গোলে হারায় তারা। এই জয়ে ক্রিস্তিয়ানো রোনালদো করেছেন ৯৯তম আন্তর্জাতিক গোল।

৩৯ মিনিটে ব্রুনো ফের্নান্দেস গোলমুখ খোলেন। খেলা শেষ হওয়ার ৪ মিনিট আগে রোনালদোর গোলে নিশ্চিত হয় পর্তুগালের জয়। ‘বি’ গ্রুপে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে ইউক্রেনের (২০) সঙ্গে ইউরোর টিকিট কাটলোবর্তম চ্যাম্পিয়নরা। ইউক্রেনের সঙ্গে ২-২ গোলের ড্রয়ে সার্বিয়া (১৪) তাদের চেয়ে ৩ পয়েন্ট পেছনে।

দিওগো হোতার শট গোলপোস্টে ঢোকার আগেই রোনালদো সৌভাগ্যের ছোঁয়ায় গোল করেন। তাতে করে ইরানের আলী দায়ির পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ‘গোল সেঞ্চুরি’ থেকে আর একটি গোল দূরে পর্তুগাল অধিনায়ক।

জোসি বার্থেল স্টেডিয়ামে বৃষ্টি ভেজা মাঠে বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে পর্তুগালকে। বিশেষ করে এই কন্ডিশনে রোনালদো ছিলেন ক্ষুব্ধ। প্রথমার্ধে তার বেশ কয়েকটি শট গোলবারের পাশ দিয়ে যায়। অন্যদিকে স্বাগতিক লুক্সেমবার্গ বেশ কয়েকটি সুযোগ তৈরি করে ভড়কে দেয় পর্তুগিজদের।

শেষ পর্যন্ত পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে বিরতির আগে গোল আদায় করে অতিথিরা। বার্নার্দো সিলভার ভাসিয়ে দেওয়া ক্রস নিচু শটে জালে ঠেলে দেন ফের্নান্দেস।

দ্বিতীয়ার্ধে বেশ স্বাচ্ছন্দ্যে খেলেছে পর্তুগাল। রোনালদোর ফ্রি কিক অল্পের জন্য গোলপোস্টের পাশ দিয়ে চলে যায়। তবে ৮৬ মিনিটে হোতার হতে যাওয়া গোলটি নিজে করেন জুভেন্টাস ফরোয়ার্ড। সিলভার ক্রসে হোতা শট নেন লক্ষ্যে, স্বাগতিক গোলকিপার মরিস বলে হাত লাগান। কিন্তু বল গোললাইনের সামনে পড়ে এবং রোনালদো জালে বল জড়ান।

/এফএইচএম/

লাইভ

টপ