চ্যাম্পিয়নস লিগে জায়ান্টদের সাফল্যের রাত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৩৯, ডিসেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৪৪, ডিসেম্বর ১২, ২০১৯

হ্যাটট্রিক করেছেন জেসুসচ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের শেষ দিন বুধবার ছিল আনুষ্ঠানিকতা রক্ষার। কিন্তু কোনও জায়ান্ট ক্লাব প্রতিপক্ষকে ছেড়ে কথা বলেনি। বড় ব্যবধানে জিতেছে ম্যানচেস্টার সিটি, জুভেন্টাস, অ্যাতলেতিকো মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেন্ত জার্মেই।

জেসুসের হ্যাটট্রিকে ম্যানসিটির জয়

ক্রোয়েশিয়ান চ্যাম্পিয়ন ডায়নামো জাগরেবকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। পিছিয়ে পড়া দলকে বড় জয় এনে দিতে হ্যাটট্রিক করেন গ্যাব্রিয়েল জেসুস।

আগেই ‘সি’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করা সিটি ১৪ পয়েন্ট প্রথম পর্ব শেষ করলো। ৭ পয়েন্টে পিছিয়ে থেকে তাদের সঙ্গে নকআউটে আতালান্তা, ৩-০ গোলে তারা জিতেছে শাখতার দোনেৎস্কের বিপক্ষে।

জিতলেই শেষ ষোলোতে যেতে পারতো জাগরেব। ১০ মিনিটে দানি ওলমোর গোলে সেই স্বপ্ন ভালোভাবে দেখতে শুরু করেছিল তারা। কিন্তু ৩৪ মিনিটে জেসুস ফেরান সমতা। ফিল ফডেনের সঙ্গে ওয়ান-টু পাসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিড এনে দেন। চার মিনিট পর হ্যাটট্রিক করেন জেসুস। খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে ফডেন করেন ম্যানসিটির চতুর্থ গোল।

গ্যালাতাসারাইকে উড়িয়ে দিলো পিএসজি

‘এ’ গ্রুপের শেষ ম্যাচে গ্যালাতাসারাইকে গোল বন্যায় ভাসিয়েছে পিএসজি। পার্ক দে প্রিন্সেসে কাইলিয়ান এমবাপে ও নেইমারের নৈপুণ্যে ৫-০ গোলে তুর্কি ক্লাবকে হারিয়েছে ফরাসি লিগ চ্যাম্পিয়নরা।

নেইমার ও এমবাপে একটি করে গোলের পাশাপাশি আরও দুটি বানিয়ে দিয়েছেন। আগেই গ্রুপ চ্যাম্পিয়নের মর্যাদা নিশ্চিত করা পিএসজি ১৬ পয়েন্ট নিয়ে নকআউটে।

নেইমার ও এমবাপের নৈপুণ্যে জিতেছে পিএসজি১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে ক্লাব ব্রুজের মাঠে জিতেছে। পিএসজির চেয়ে ৫ পয়েন্ট পেছনে থেকে গ্রুপের খেলা শেষ করেছে তারা। রোদ্রিগো ৫৩ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন। তবে দুই মিনিট পর হান্স ভানাকেন ফেরান সমতা। এরপর ৬৪ মিনিটে ভিনিসিয়াস জুনিয়র ও ইনজুরি সময়ে লুকা মদরিচ করেন দুই গোল।

হিগুয়েইন-রোনালদো জেতালেন জুভেন্টাসকে

আগেই ‘ডি’ গ্রুপের শ্রেষ্ঠত্ব নিশ্চিত করা জুভেন্টাস অজেয় থেকে প্রথম পর্ব শেষ করেছে। গনসালো হিগুয়েইন ও ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে পঞ্চম জয় পেয়েছে তারা। তুরিন ক্লাব ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে নকআউটে। ২-০ গোলে তারা বায়ার লেভারকুসেনের মাঠে জিতেছে।

প্রথমার্ধে গোলের সুযোগ নষ্ট করা রোনালদো ৭৫ মিনিটে গোলমুখ খোলেন। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে হিগুয়েইন করেন দ্বিতীয় গোল।

গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদ ২-০ গোলে লোকোমোতিভ মস্কোকে হারিয়েছে। ১৭ মিনিটে পেনাল্টি থেকে জোয়াও ফেলিক্স করেন গোল। ফিলিপে ৫৪ মিনিটে করেন দ্বিতীয় গোল। ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের খেলা শেষ করেছে মাদ্রিদ ক্লাব।

রোনালদো-হিগুয়েইন করেন গোলবায়ার্নের কাছে টটেনহামের হার

অ্যালিয়েঞ্জ অ্যারেনায় টটেনহাম হটস্পারকে ৩-১ গোলে হারিয়ে শতভাগ সাফল্য ধরে রেখে গ্রুপের খেলা শেষ করেছে বায়ার্ন মিউনিখ। অক্টোবরে বায়ার্নের কাছে ৭-২ গোলে হারের শোধ তুলতে পারেনি হোসে মরিনহোর শিষ্যরা।

শেষ ষোলো নিশ্চিত করেই দুই দল মুখোমুখি হয়েছিল। ‘বি’ গ্রুপে ১৮ পয়েন্ট নিয়ে নকআউটে বায়ার্ন। ১০ পয়েন্টে দ্বিতীয় দল টটেনহাম। গ্রুপের আরেক ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে ১-০ গোলে হারিয়ে ইউরোপা লিগে খেলা নিশ্চিত করেছে অলিম্পিয়াকোস।

/এফএইচএম/

লাইভ

টপ