ভারত যাচ্ছে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৬, ডিসেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫১, ডিসেম্বর ১২, ২০১৯

জার্সিসহ হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক মহসিন। গত বছর ভারতের উত্তরাখণ্ড কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর এবারও একই প্রত্যয় নিয়ে ভারতে যাচ্ছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল। আগামী ১৬ ডিসেম্বর আন্তর্জাতিক একটি ফ্লাইটে বাংলাদেশ দল ভারতের উদ্দেশে যাত্রা করবে।

টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও স্বাগতিক ভারত, আফগানিস্তান ও নেপাল অংশ নেবে। টুর্নামেন্টটি চলবে আগামী ১৯  ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত। ১৯ ডিসেম্বর বাংলাদেশ দল তাদের প্রথম ম্যাচটি খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ২০ ডিসেম্বর নেপাল ও ২১ ডিসেম্বর ভারতের বিপক্ষে মাঠে নামবে মহসিনরা। ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল।

গতবারের চেয়ে এবারের আসরটি আরও বড়। গত বছর এতে ২টি দেশ অংশ নিয়েছিল, এ বছর ৪টি দেশ অংশ নিচ্ছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে মহাখালীতে অবস্থিত ব্র্যাক সেন্টারে এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক মো. মহসিন এবং ব্র্যাকের পক্ষ থেকে হিউম্যান রিসোর্স এন্ড লার্নিং ডিভিশনের পরিচালক মারিয়া হক।

মহসিন সংবাদ সম্মেলনে দলের লক্ষ্য সম্পর্কে জানান, দলের প্রস্তুতি নিয়ে তিনি সন্তুষ্ট। ভালো পারফরম্যান্স করতে পারলে চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে তিনি আশাবাদী।

এ আসরে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের সার্বিক সহযোগিতায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আর পৃষ্ঠপোষকতা করছে অরিয়ন গ্রুপ, ব্র্যাক, এবিসি রেডিও, ইমাগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড, নাফি গ্রুপ ও বিডি ক্রিক টাইম।

হুইলচেয়ার ক্রিকেট স্কোয়াডের সদস্যরা হচ্ছেন - মো: মহসিন (অধিনায়ক), নূর নাহিয়ান (সহঅধিনায়ক), মো. মিঠু, সাজ্জাদ হোসেন, মো. রিপন উদ্দিন, মো. রাজন হোসেন, মো. মহিদুল ইসলাম, মো. মোরশেদ আলম, স্বপন দেওয়ান , খন্দকার নাফিউর, উজ্জল বৈরাগী, রনি গাইন, রবিন গাইন ও রাতুল ইসলাম । টিম ম্যানেজার হিসেবে রয়েছেন মো. মাহবুবুর রহমান চৌধুরী পলাশ ও কোচের দায়িত্বে ইসলাম আহমেদ।

 

/আরআই/এফআইআর/

লাইভ

টপ