আফগান স্পিনে বিধ্বস্ত দক্ষিণ আফ্রিকা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৪৬, জানুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫৬, জানুয়ারি ১৭, ২০২০

শফিকউল্লাহই গুঁড়িয়ে দিয়েছেন প্রোটিয়াদের।  যুব বিশ্বকাপের স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। শুধু স্বাগতিক নয়, টুর্নামেন্টের অন্যতম ফেবারিটও। অথচ শুরুতেই প্রোটিয়ারা বিধ্বস্ত। শুক্রবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ৭ উইকেটে জিতে সবাইকে চমকে দিয়েছে আফগানিস্তান।

কিম্বার্লির ডায়মন্ড ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত বুমেরাং হয়েছে স্বাগতিকদের জন্য। বিশ্বকাপ শুরুর আগে আফগান কোচ রাইস আহমেদজাই দাবি করেন, তাদের স্পিন আক্রমণ টুর্নামেন্ট সেরা। দাবিটা যে অমূলক নয় প্রথম দিনেই তা প্রমাণিত।

শফিকউল্লাহ গাফারির লেগ স্পিনে ধরাশায়ী দক্ষিণ আফ্রিকা ২৯.১ ওভারে মাত্র ১২৯ রানে অলআউট হয়ে গেছে। অধিনায়ক ব্রাইস পারসন্স (৪০), জেরাল্ড কোয়েটজি (৩৮) আর লুক বিউফোর্ট (২৫) ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

মাত্র ১৫ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা শফিকউল্লাহই গুঁড়িয়ে দিয়েছেন প্রোটিয়াদের।  চায়নাম্যান বোলার নূর আহমেদ এবং বাঁহাতি পেসার ফজল হক নিয়েছেন দুটি করে উইকেট।

১৩০ রানের লক্ষ্যে পৌঁছাতে আফগানদের প্রয়োজন হয়েছে ২৫ ওভার। অধিনায়ক ফারহান জাখিল ১১ রান করে ফেরার পর ইব্রাহিম জাদরান-ইমরান মীরের ৮০ রানের জুটিতে গড়ে উঠেছে জয়ের ভিত। ফিফটি করেছেন দুজনই, ইব্রাহিম ৫২ আর ইমরানের ব্যাট থেকে এসেছে ৫৭ রান।

/এফআইআর/এএআর/

লাইভ

টপ