নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি খেলা হচ্ছে না ধাওয়ানের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৩২, জানুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩৪, জানুয়ারি ২১, ২০২০

শিখর ধাওয়ানভারত দলের সঙ্গে সোমবার অকল্যান্ড যাননি শিখর ধাওয়ান। আর যাওয়া হবেও না। কাঁধের চোটে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন ভারতীয় ওপেনার। এখনও তার বদলি ঘোষণা করেননি নির্বাচকরা।

গত রবিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে চোট পান ধাওয়ান। অস্ট্রেলিয়ার ইনিংসের পঞ্চম ওভারে কভার পয়েন্টে অ্যারন ফিঞ্চের ড্রাইভ থামাতে গিয়ে কাঁধে ব্যথা লাগে তার। সঙ্গে সঙ্গে মাঠ ছাড়তে বাধ্য হন। এক্স-রে করাতে ম্যাচের সময়ই হাসপাতালে যান, অজিদের দেওয়া রান তাড়া করতেও নামেননি। ভারতের ৭ উইকেটের জয়ে স্লিংয়ে হাত ঝোলানো অবস্থায় ড্রেসিংরুমে দেখা গেছে ধাওয়ানকে।

আগামী ২৪ জানুয়ারি শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। কুড়ি ওভারের লড়াই শেষে তিনটি ওয়ানডে খেলবে দুদল, ৫ ফেব্রুয়ারি থেকে। এই সময়ের মধ্যে ধাওয়ান যদি সুস্থ না হন, তাহলে সানজু স্যামসন, মায়াঙ্ক আগারওয়াল ও পৃথ্বী শর মধ্যে কাউকে বেছে নেওয়া হতে পারে। তারা প্রত্যেকে ভারত ‘এ’ দলের হয়ে তিনটি ওয়ানডের সিরিজ খেলতে এখন নিউজিল্যান্ডে।

এ তিনজনের মধ্যে স্যামসনই বেশি এগিয়ে। গত বছরের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি টি-টোয়েন্টি সিরিজ থেকে ধাওয়ান ছিটকে যাওয়ার পর বদলি হিসেবে জায়গা পান তিনি। অবশ্য একাদশে লোকেশ রাহুল খেলেছেন দাপট দেখিয়ে।

/এফএইচএম/

লাইভ

টপ