লাহোরে টসই হতে দিলো না বৃষ্টি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৮, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২৯, জানুয়ারি ২৭, ২০২০

সিরিজ হেরে বসেছিল আগের ম্যাচেই। তবুও অন্তত একটি জয় নিয়ে দেশে ফেরার সুযোগ ছিল বাংলাদেশ দলের। বেসরিক বৃষ্টি তা আর হতে দিলো কই! লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে তো টসই হলো না। বৃষ্টির দাপটে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ-পাকিস্তানের শেষ ম্যাচটি।

হতাশায় শেষ হলো পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচে অল্প ‍পুঁজি নিয়ে লড়াই করলেও দ্বিতীয় ম্যাচে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। সহজ জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে নেয় পাকিস্তান। আজ (সোমবার) স্বাগতিকরা নেমেছিল হোয়াইটওয়াশ করার লক্ষ্যে। বিপরীতে বাংলাদেশের সামনে ছিল অন্তত শেষ ম্যাচটি জয়ে রাঙিয়ে দেশে ফেরার। কিন্তু টস ছাড়াই বৃষ্টিতে ভেসে গেছে লাহোরের শেষ ম্যাচ।

টস হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। কিন্তু টানা বৃষ্টিতে সেটি সম্ভব হয়নি। বৃষ্টি থামার ওপর আম্পায়ারদের পরবর্তী মাঠ পরিদর্শনের কথা ছিল বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। কিন্তু আবহাওয়ার অবস্থা আরও খারাপ হওয়ায় বিকেল ৫টার আগেই ম্যাচ পরিত্যক্তের ঘোষণা আসে।

আজকের ম্যাচটি পাকিস্তানের কাছে অন্য কারণেও গুরুত্বপূর্ণ ছিল। হেরে গেলে অস্ট্রেলিয়ার কাছে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাতো বাবর আজমরা। তবে বৃষ্টিতে ম্যাচটি ভেসে যাওয়ায় শীর্ষস্থান অক্ষুন্ন রইলো স্বাগতিকদের। বাংলাদেশকে হারিয়ে ২০১৮ সালের পর প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পেয়েছে পাকিস্তান।

অনেক নাটক শেষে পাকিস্তানের মাটিতে খেলতে নামে বাংলাদেশ ২৪ জানুয়ারি। প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরুও পেয়েছিল সফরকারীরা। কিন্তু মোহাম্মদ নাঈম ও তামিম ইকবালের ৭১ রানের উদ্বোধনী জুটির সুবিধা কাজে লাগাতে পারেনি তারা। মাত্র ১৪১ রানে থেমে ম্যাচ হারে ৫ উইকেটে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের ব্যবধান ছিল আরও বড়। আরেকটি ব্যাটিং ব্যর্থতায় বাবর আজমদের কাছে মাহমুদউল্লাহরা হেরে যায় ৯ উইকেটে!

/কেআর/

লাইভ

টপ