রিয়ালের ‘টার্গেট’ এরিকসেন ইন্টারের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:২১, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৩, জানুয়ারি ২৮, ২০২০

0_Eriksen-Interগত গ্রীষ্মের দলবদলে ক্রিস্টিয়ান এরিকসেনকে আনার খুব চেষ্টা করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু পারেনি। শোনা যাচ্ছিল, সামনের গ্রীষ্মে আবারও মাঠে নামবে তারা। যদিও তা আর হচ্ছে না! শীতকালীন দলবদলেই ক্লাব পাল্টালেন ডেনিশ তারকা। টটেনহাম থেকে ইন্টার মিলানে নাম লিখিয়েছেন ২৭ বছর বয়সী মিডফিল্ডার।

আজ (মঙ্গলবার) ইন্টার ও টটেনহাম দুই ক্লাবই নিশ্চিত করেছে খবরটি। ২০২৪ সাল পর্যন্ত চুক্তি করার ঘোষণা এলেও দলবদলের অঙ্কটা ঠিক কত, সেটি জানা যায়নি। তবে ইউরোপিয়ান মিডিয়ার খবর, ২০ মিলিয়ন ইউরোতে এরিকসেনকে ঘরে তুলেছে ইতালিয়ান ক্লাবটি। এরিকসেন চলে যাওয়ায় জিওভানি লো সেলসোর সঙ্গে স্থায়ী চুক্তি সেরে নিয়েছে স্পার্স। আর্জেন্টাইন মিডফিল্ডার রিয়াল বেতিস থেকে ধারে এসেছিলেন টটেনহামে। তবে এখন ২০২৫ সাল পর্যন্ত স্থায়ী চুক্তি করেছেন ইংলিশ ক্লাবটির সঙ্গে।

আয়াক্সের একাডেমিতে বেড়ে ওঠা এরিকসেন ডাচ ক্লাবটির মূল দলে খেলেছেন তিন মৌসুম। এরপর ২০১৩ সালে টটেনহামে নাম লিখিয়ে ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্তগুলো কাটিয়েছেন, যার মধ্যে সবার ওপরে থাকবে গত বছরের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। লিভারপুলের কাছে হেরে যদিও বিষাদে ছেয়ে গিয়েছিল স্পার্স ভক্তদের মন। ওই ফাইনালের পরই ‘নতুন চ্যালেঞ্জের অপেক্ষায়’ মন্তব্যে টটেনহাম ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন এরিকসেন।

অবশেষে স্পারদের সঙ্গে ৭ বছরের সম্পর্ক ছিন্ন করলেন ইন্টারে নাম লিখিয়ে। রিয়াল মাদ্রিদের আগ্রহ থাকলেও এরিকসেন বেছে নিয়েছেন ইতালিয়ান ক্লাবকে। আন্তোনিও কন্তের অধীনে যেখানে এরই মধ্যে নাম লিখিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের বেশ কয়েকজন খেলোয়াড়। শীতকালীন দলবদলে অ্যাশলে ইয়ং ও ভিক্টর মোজেসের পর ইন্টারে গেলেন এরিকসেন। তার আগে এসেছেন রোমেলু লুকাকু ও আলেক্সিস সানচেজ।

সিরি-আ’তে ইন্টার রয়েছে দ্বিতীয় স্থানে। শীর্ষে থাকা জুভেন্টাসের সঙ্গে তাদের ব্যবধান ৩ পয়েন্টের। ক্যালিয়ারি, লেচ্চে ও আতালান্তার সঙ্গে সর্বশেষ তিন ম্যাচ ড্র করেছে কন্তের দল।

/কেআর/পিকে/

লাইভ

টপ