ফেদেরারও মেজাজ হারান, জরিমানা গোনেন!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৪০, জানুয়ারি ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৪, জানুয়ারি ২৯, ২০২০

23966788-7937035-A_fuming_Roger_Federer_was_seen_confronting_a_female_linesperson-a-1_1580197860801টেনিস স্যান্ডগ্রেনের বিপক্ষে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে কোয়ার্টার ফাইনাল জিতেছেন রজার ফেদেরার। ৭টি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে সুইস তারকা। মঙ্গলবারের ওই ম্যাচে মেজাজ ঠিক রাখতে পারেননি টেনিসের ‘জেন্টলম্যান’, গালি দিয়ে বসেন। যে কারণে তাকে এখন গুনতে হচ্ছে জরিমানা। ২২ বছরের পেশাদার ক্যারিয়ারে মাত্র দ্বিতীয়বারের মতো!

আজ বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকেরা জানিয়েছে, ৩ হাজার ডলার জরিমানা করা হয়েছে ফেদেরারকে। তৃতীয় সেটে একটি ফিরতি শট জালে আটকালে ‘অশ্রাব্য ভাষা’ ব্যবহার করেন, যেটা বুঝতে পারেন লাইন্সউয়োম্যান। তিনি রিপোর্ট করেন চেয়ার আম্পায়ার সার্বিয়ান মারিয়ানা ভিলোভিচের কাছে। চেয়ার আম্পায়ার ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ীকে আচরণবিধি ভাঙায় সতর্ক করেন।

ভিলোভিচ কীভাবে বুঝলেন, অবাক হয়ে যান ফেদেরার, ‘আমি কী বলেছি?’ আম্পায়ারের জবাব, ‘আমি মুখে আনতে পারবো না এটা।’ তিনি জানান, সুইস লাইন্সউয়োম্যান পরিষ্কার শুনতে পেয়েছেন গালিটা। ফেদেরার এরপর যান লাইন্সউয়োম্যানের কাছে।  

৮টি ভাষায় পারদর্শী ফেদেরার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দুটি ভিন্ন ভাষা মিশিয়ে গালি দেওয়ার কথা স্বীকার করেন, ‘মিশ্র ভাষায় ছিল এটা। তিনিও (লাইন্সউয়োম্যান) হয়তো মিশ্র ভাষায় কথা বলেন। এরপর থেকে লাইন্সম্যানদের (ভাষা ব্যবহার) সম্পর্কে জেনে যাবো।’

কুঁচকির চোটে কোর্টের বাইরে কিছুটা সময় প্রাথমিক চিকিৎসা নিতে হয়েছিল ফেদেরারকে। প্রথম সেট জিতলেও টানা দুটি সেট হারের হতাশা পেয়ে বসেছিল তাকে, ‘সত্যি বলতে, একটা সময় আমি হতাশ হয়ে পড়েছিলাম। এটা স্বাভাবিক। এমন তো নয় যে, আমি এসব শব্দ প্রায় সময় ব্যবহার করে থাকি। যা-ই হোক, পুরো স্টেডিয়াম এটা শোনেনি। আমি এর দায় নিচ্ছি।’

৩৮ বছর বয়সী তারকা আগামীকাল বৃহস্পতিবার ৪৬তম গ্র্যান্ড স্লাম সেমিফাইনালে খেলবেন। তার সামনে অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন আর ১৬ বারের গ্র্যান্ড স্লামবিজয়ী নোভাক জোকোভিচ। পেশাদার সার্কিটে এই সার্বিয়ান কিন্তু ফেদেরারের আরেক চিরপ্রতিদ্বন্দ্বী। দুজনের এটি ৫০তম লড়াই।

/এফএইচএম/পিকে/

লাইভ

টপ