কে সেরা, উইলিয়ামসন বলে দিলেন কোহলি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:১৮, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২১, ফেব্রুয়ারি ২০, ২০২০

মাঠে তারা সব সময়ই প্রতিদ্বন্দ্বী। কিন্তু মাঠের বাইরে তাদের মধ্যে বন্ধুত্বের নিবিড় বন্ধন। কথা হচ্ছে, ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের। সাধারণত ম্যাচ শুরুর আগে কথার লড়াইয়ে মেতে ওঠেন অধিনায়কেরা। কিন্তু কেন উইলিয়ামসন তা না করে প্রতিপক্ষ অধিনায়ককে ভাসাচ্ছেন প্রশংসায়! 

এই মুহূর্তে ক্রিকেট বিশ্বে কে সেরা ব্যাটসম্যান, তা নিয়ে অনেকের সংশয় আছে। তবে কেন উইলিয়ামসন নির্দ্বিধায় বলে দিয়েছেন, তিন সংস্করণের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি।

বেসিন রিজার্ভে আর কয়েক ঘণ্টা পর শুরু হবে ভারত ও নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। কথা প্রসঙ্গে উইলিয়ামসনের কাছে প্রশ্নটা ঘুরে ফিরেই আসলো। কারণ বিশ্বের সেরা ব্যাটসম্যানের তালিকা করলে নাম উঠে আসে তারও। কিউই অধিনায়ক কিন্তু বন্ধুর হয়েই কথা বলেছেন, ‘অবশ্যই, কোহলি ছাড়া আবার কে? তিন সংস্করণে নিঃসন্দেহে বিরাটই সেরা। কিন্তু ভারতের দলটাও অসাধারণ, ওরা টেস্ট চ্যাম্পিয়নশিপে সবার শীর্ষেই আছে।’

ব্যাপারটা এমন নয় যে শুধু কেন উইলিয়ামসনই কোহলিকে স্তুতি বাক্যে ভাসিয়েছেন। দুজনের বন্ধুত্বটা খুব পুরনো, সেই ২০০৮ সাল থেকে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন। এমনকি ভারত ও নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সাইড লাইনে বসেও তাদের আড্ডা করতে দেখা গেছে। ওই ম্যাচে অবশ্য দু’জনেই একাদশে ছিলেন না। আবার অস্ট্রেলিয়ার কাছে কিউইরা হোয়াইটওয়াশ হয়েছে বলে, সবাই যেখানে কেনের নিন্দা করেছেন, সেখানে বন্ধুর পাশেই দাঁড়িয়েছিলেন কোহলি।

দু’জনের সম্পর্ক নিয়ে কেন উইলিয়ামসন বলেছেন, ‘আমাদের পরিচয়টা অনেক পুরনো। সেই ২০০৮ সালের অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে একসঙ্গে খেলেছি। এমনকি আন্তর্জাতিক অঙ্গনেও, যেমন আইপিএল। আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট যেভাবে একটা মানদণ্ড বেঁধে দিয়েছে, তাতে আমি সব সময়ই ওর গুণমুগ্ধ থেকেছি।’

/এফআইআর/

লাইভ

টপ