করোনাভাইরাস: টেস্টিং কিট দিচ্ছেন সাকিব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৫৭, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৩, এপ্রিল ০৩, ২০২০

করোনাভাইরাসে দুস্থ-অসহায়দের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। সাকিব আল হাসান যেহেতু নিষিদ্ধ, তাই তাদের উদ্যোগে অংশ নিতে পারেননি। তবে ব্যক্তিগত জায়গা থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই অলরাউন্ডার। করোনাভাইরাস পরীক্ষার কিট দিচ্ছেন তিনি।

যুক্তরাষ্ট্রে স্বেচ্ছায় আলাদা রয়েছেন সাকিব। স্ত্রী ও মেয়ের সঙ্গে দেখা করতে গেলেও ১৪ দিনের কোয়ারেন্টিনে তাকে থাকতে হচ্ছে হোটেলে। সেখান থেকেই তিনি দিয়েছেন টেস্টিং কিট দেওয়ার ঘোষণা। বাঁহাতি অলরাউন্ডারের ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর আগেও সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়িয়েছে। এবার কনফিডেন্স গ্রুপের সঙ্গে মিলে করোনার কঠিন সময়ে টেস্টিং কিট দিতে যাচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই ঘোষণা দিয়েছেন সাকিব, ‘আমি খুবই গর্বের সঙ্গে আপনাদের জানাচ্ছি যে, কনফিডেন্স গ্রুপের সঙ্গে মিলে সাকিব আল হাসান ফাউন্ডেশন ২০ লাখ টাকার একটি তহবিল গঠন করেছে। এই তহবিল থেকে প্রাপ্ত অর্থ দিয়ে বেশ কিছু স্বনামধন্য হাসপাতাল ও মেডিক্যাল ইনস্টিটিউটকে টেস্টিং কিটের ব্যবস্থা করে দেওয়া হবে।’

ভবিষ্যতেও মানুষের সেবায় কাজ করে যেতে চান এই অলরাউন্ডার, ‘আমি কনফিডেন্স গ্রুপের সঙ্গে একজোট হয়ে মানুষের জীবনে পরিবর্তন আনার লক্ষ্যে আরও কাজ করার ইচ্ছা প্রকাশ করছি।’

জুয়ারির প্রস্তাব পেয়ে তা গোপন করায় আইসিসি দুই বছর নিষিদ্ধ করেছে সাকিবকে, যেখানে এক বছর আছে স্থগিত নিষেধাজ্ঞা। সব ধরনের ক্রিকেট কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ থাকায় জাতীয় দলের সতীর্থদের দানের সঙ্গে থাকা হচ্ছে না তার। জাতীয় দল ছাড়াও প্রথম শ্রেণির ক্রিকেট খেলা সব খেলোয়াড় এই দুঃসময়ে অসহায়দের পাশে এসে দাঁড়িয়েছেন। তাছাড়া ব্যক্তিগতভাবে সাহায্য-সহযোগিতা তো চলছেই।

/কেআর/

লাইভ

টপ