৬০ পরিবারকে এক সপ্তাহের খাবার দিলেন সালমা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৫৪, এপ্রিল ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫৪, এপ্রিল ০৬, ২০২০

৬০ পরিবারকে খাবার দিলেন সালমা।সাধারণ শ্রমজীবী মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুনও। নিম্ন আয়ের ৬০টি পরিবারের মাঝে এক সপ্তাহের খাবার বিতরণ করেছেন খুলনায়। সামনের দিনগুলোতেও এই সাহায্য অব্যাহত রাখার কথা জানিয়েছেন তিনি।

খুলনার রূপসা উপজেলার রাজাপুর ইউনিয়নের মিল্কি দেয়ারায় মহৎ এই উদ্যোগটি নিয়েছেন সালমা। তার সঙ্গে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় মহিলা ক্রিকেট দলের কোচ ইমতিয়াজ হোসেন পিলু।

অধিনায়ক সালমার জন্মস্থান খুলনার রূপসা উপজেলার রাজাপুর মিলকি দেয়ারা গ্রামে। সেখানেই তার বেড়ে ওঠা। ছোটবেলা থেকে স্বল্প আয়ের মানুষের সঙ্গেই তার চলাচল। এই দুঃসময়ে তাদের কষ্ট ছুঁয়ে গেছে সালমাকে। তাই কর্মহীন হয়ে পড়া এই মানুষদের নিজের সাধ্যমতো সহায়তা দিচ্ছেন।

তিনি জানালেন অধিকাংশ পরিবারই এখন উপার্জনহীন, ‘আমার গ্রামের অধিকাংশ পরিবারই নৌ-ঘাটের শ্রমিক পরিবার ও গুদাম শ্রমিক। করোনা ভাইরাসের কারণে তারা সবাই এখন কাজ হারিয়ে বসে আছে। এসব পরিবারের পাশে আমি আমার সামর্থ্য অনুযায়ী দাঁড়িয়েছি।’

সাহায্য করার পাশাপাশি এসব মানুষের পাশে দাঁড়াতে সবাইকে আহ্বানও জানিয়েছেন সালমা। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সবাইকে নিজ বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছেন। বার বার সাবান দিয়ে হাত ধোয়ারও অনুরোধ করেছেন।

/আরআই/এফআইআর/

লাইভ

টপ