এএফসি কাপ নিয়ে অপেক্ষায় বসুন্ধরা কিংস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫১, মে ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, মে ১৯, ২০২০

করোনাভাইরাসের প্রকোপে একেবারে পরিত্যক্তই হয়েছে প্রিমিয়ার ফুটবল লিগ। এই ঘোষণায় একদিক দিয়ে ক্লাবগুলোর মাঝে স্বস্তি ফিরলেও কিছু জটিলতা রয়েছেই। এই যেমন ঘরোয়া মৌসুম বাতিল হলেও বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা রয়েছে। এখন করোনার কারণে তাদের বাকি ম্যাচগুলো কবে হবে, এ নিয়ে এক প্রকার অনিশ্চয়তা রয়েই গেছে। তবে তারা বিস্তারিত জানতে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কাছে চিঠি দিয়েছে।

বসুন্ধরার বেলায় আরও কিছু সমস্যাও প্রকট হয়ে দেখা দিয়েছে। খরচ যাতে না বাড়ে সে জন্য প্রায় সব ক্লাবই বিদেশি খেলোয়াড়দের বিদায় করে দিচ্ছে। তবে এএফসি কাপে খেলার আশায় বসুন্ধরা কিংস তাদের বিদেশি খেলোয়াড়দের বিদায় করতে পারছে না। এই যেমন দলটির তারকা কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কোলিনদ্রেসের সঙ্গে মে মাস পর্যন্তই চুক্তি আছে। তিনি ঢাকা ছাড়বেন আগামী ২২ মে। বসুন্ধরা অবশ্য তার ঢাকা ছাড়ার আগেই পরবর্তী মৌসুমের জন্য চুক্তি করতে চাইছে। কিন্তু কাপের অনিশ্চিত অবস্থায় তাদের সঙ্গে এই চুক্তিটিও ঠিকমতো করা যাচ্ছে না।

এই জন্যই এএফসির নির্দেশনা চেয়ে চিঠি দিয়েছে বসুন্ধরা। ক্লাবটির সভাপতি ইমরুল হাসান বাংলা ট্রিবিউনকে  বলেছেন, ‘মৌসুম বাতিল হলেও আমাদের এএফসি কাপ তো বাতিল হয়নি। এখন এএফসি কাপের খেলা কবে হতে পারে কিংবা আদৌ বাকি ম্যাচগুলো হবে কিনা, এ বিষয়ে এএফসির কাছে জানতে চেয়েছি। শুরুর সময় জানতে পারলে তখন কোলিনদ্রেসসহ অন্যদের সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ থাকবে।’

/টিএ/এফআইআর/

লাইভ

টপ