করোনা-আতঙ্কে ইংল্যান্ড সফরে নেই তিন ক্যারিবীয়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:২৯, জুন ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৪, জুন ০৩, ২০২০

শিমরন হেটমায়ার, কিমো পল ও ড্যারেন ব্রাভোতিন টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আগামী ৯ জুন ইংল্যান্ডে পৌঁছে যাওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। ১৪ জনের স্কোয়াডের সঙ্গে ১১ জন খেলোয়াড়কে রিজার্ভ হিসেবে আনছে ওয়েস্ট ইন্ডিজ। তবে আসছেন না ব্যাটসম্যান শিমরন হেটমায়ার ও ড্যারেন ব্রাভো এবং অলরাউন্ডার কিমো পল। বিবিসি জানিয়েছে, করোনাভাইরাস আতঙ্কে এরা তিনজন শেষ মুহূর্তে স্কোয়াড থেকে সরে দাঁড়িয়েছেন।

অভিষেকের অপেক্ষায় থাকা  ৩১ বছর বয়সী ব্যাটসম্যান নক্রুরমা বোনার ও ২২ বছর বয়সী ফাস্ট বোলার চেমার হোল্ডারকে টেস্ট স্কোয়াডে নেওয়া হয়েছে। আর রিজার্ভ তালিকায় থাকা শ্যানন গ্যাব্রিয়েল গত বছর অ্যাঙ্কেলে অস্ত্রোপচারের পর ফিটনেস ফিরে পাওয়ার প্রক্রিয়ার মধ্যে রয়েছেন।

ক্যারিবিয়ান অঞ্চলে করোনাভাইরাস শনাক্ত ও মৃত্যুর হার যুক্তরাজ্যের চেয়ে অনেক কম। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ জানিয়েছে, হেটমায়ার, ব্রাভো ও পলের এই সিদ্ধান্ত ভবিষ্যতে তাদের দলে নির্বাচিত হওয়ার ক্ষেত্রে প্রভাব ফেলবে না। সফরের ব্যাপারে আগেই অবশ্য ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড জানিয়েছিল সফরের ব্যাপারে খেলোয়াড়দের স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে।

দুই দলের এই সিরিজটি আসলে শুরু হওয়ার কথা ছিল ৪ জুন থেকে। করোনার কারণে সেটি ৮ জুলাই থেকে শুরু হচ্ছে অবশেষে। তবে খেলা হবে জীবানু-সুরক্ষিত এবং দর্শকশূন্য স্টেডিয়ামে। সাউদাম্পটনের এজিয়াস বোলে প্রথম টেস্ট শুরু হবে ৮ জুলাই, ওল্ড ট্রাফোর্ডে পরের দুই টেস্ট শুরু  ১৬ ও ২৪ জুলাই। প্রাথমিক কোয়ারেন্টিন ও অনুশীলনের জন্য ওল্ড ট্রাফোর্ডেই থাকবে ওয়েস্ট ইন্ডিজের ২৫ সদস্যের দল। করোনাভাইরাসের আকস্মিক হানায় গত মার্চ থেকে বন্ধ থাকা আন্তর্জাতিক ক্রিকেট আবার শুরু হচ্ছে এই সিরিজ দিয়েই।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, নকরুমা বোনার, ক্রেইগ ব্রাফেট, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাখিম কর্নওয়াল, শেন ডাওরিচ, চেমার হোল্ডার, শেই হোপ, আলজারি জোসেফ,রেমন রেইফার ও কেমার রোচ।

রিজার্ভ খেলোয়াড়: সুনীল অ্যামব্রিস, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কেওন হার্ডিং, কাইল মায়ার্স, প্রেস্টন ম্যাকসুইন, মার্কিনিয়ো মাইন্ডলি, শেন মোজলি, অ্যান্ডারসন ফিলিপ, ওশান টমাস ও জোমেল ওয়ারিকান।

/পিকে/

লাইভ

টপ