বার্সেলোনায় না গিয়ে খুশি দি মারিয়া

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৫৮, জুন ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:২০, জুন ০৬, ২০২০

আর্জেন্টাইন উইঙ্গার আনহেল দি মারিয়াবিশ্বের অনেক ফুটবলারের জন্য বার্সেলোনা ‘স্বপ্নের ঘর’। কাতালান ক্লাব থেকে প্রস্তাব এলে ‘না’ করবেন, এমন খেলোয়াড় খুব বেশি পাওয়া যাবে না ফুটবল বিশ্বে। তবে তাদের দলে হয়তো পড়বেন না আনহেল দি মারিয়া। বার্সেলোনা থেকে প্রস্তাব এসেছিল তাকে কেনার, কিন্তু বিক্রি করেনি প্যারিস সেন্ত জার্মেই। ফরাসি ক্লাবটির এই সিদ্ধান্তে খুশিই আর্জেন্টাইন উইঙ্গার।

তিন বছর আগে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। তার জায়গা পূরণে বার্সেলোনা ফরাসি ক্লাব থেকেই আনতে চেয়েছিল দি মারিয়াকে। কিন্তু আলোচনা বেশিদূর গড়ায়নি। পিএসজি ৩২ বছর বয়সী আর্জেন্টাইনকে বিক্রি করতে রাজি হয়নি।

দি মারিয়াকে না পেয়ে বার্সেলোনা শেষ পরযন্ত বরুসিয়া ডর্টমুন্ড থেকে নিয়ে আসে উসমান ডেম্বেলেকে। ওই দলবদলের অনেকদিন পেরিয়ে গেছে, নতুন করে সেটি আবার সামনে এসেছে দি মারিয়ার বক্তব্যে। ২০১৭ সালে ন্যু ক্যাম্পে যোগ না দেওয়াকে সঠিক সিদ্ধান্ত মনে করেন সাবেক রিয়াল মাদ্রিদ উইঙ্গার।

ফরারি সংবাদমাধ্যম লেকিপকে তিনি বলেছেন, ‘আমি প্যারিসে সুখেই ছিলাম, কিন্তু এই ক্লাবের অনেকেই অনেক কথা আলোচনা করেছিল সেসময়, যদিও শেষ পর‌্যন্ত সেটা মিথ্যা বলে প্রমাণিত হয়।’ এরপরই বললেন, ‘বার্সেলোনাকে আমাকে দলে নেওয়ার চেষ্টা করেছিল। দুটো ক্লাবের আলোচনাও হয়েছিল, কিন্তু পিএসজি আমাকে বিক্রি করতে চায়নি, আর এভাবেই শেষ হয়েছে দলবদলের আলোচনা।’

ন্যু ক্যাম্পে যোগ না দেওয়ায় খুশিই দি মারিয়া, ‘দলবদলের গুজব নিয়ে আমাকে অনেক কথা শুনতে হয়েছে। শেষ পর‌্যন্ত (বার্সেলোনায়) না যাওয়াটা আমার জন্য ভালোই হয়েছে, কারণ আমি এখনও প্যারিসে ভালো আছি।’ ৩২ বছর বয়সী আর্জেন্টাইন স্ট্রাইকার ইউরোপ অধ্যায় পিএসজিতেই করতে চান, ‘ইউরোপের ক্যারিয়ার আমি পিএসজিতেই শেষ করতে চাই। এই মুহূর্তে আমার মাথায় এই ভাবনাই আছে।’ 

/কেআর/

লাইভ

টপ