দর্শক ফিরলো মাঠে, নেইমাররা করলেন ৯ গোল!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৩৯, জুলাই ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৫, জুলাই ১৩, ২০২০

মাঠে ফিরলো দর্শক। করোনায় ইউরোপিয়ান ফুটবলে এতদিন একটাই অপূর্ণতা ছিল- দর্শকপূর্ণ স্টেডিয়াম। সেই অপূর্ণতাই নিয়ন্ত্রিতভাবে এবার মেটানো হলো ফ্রান্সে। ৫ সহস্রাধিক দর্শককে প্রবেশ করিয়ে মাঠে নেমেছিলেন প্যারিস সেন্ত জার্মেইর তারকারা। যার মূল আয়োজক ছিল ফরাসি সরকার। ফলে এবারই প্রথম দর্শকের ভিড় দেখা গেলো ইউরোপিয়ান কোনও ফুটবল ম্যাচে।

করোনার কারণে পিএসজিকে বিজয়ী ঘোষণা করে লিগ ওয়ান পরিত্যক্ত করা হয়েছিল। তবে নতুন মৌসুম শুরুর আগে তারা ঘোষণা দিয়েছিল আগামীতে দর্শক উপস্থিতি থাকবে নিয়ন্ত্রিত। যার ‘ড্রেস রিহার্সেল’ বলা যেতে পারে এই ম্যাচ। নতুন পরিস্থিতিতে ম্যাচগুলো কেমন হতে পারে, তার ঝলক দেখাতেই যেন এই প্রীতি ম্যাচের আয়োজন। তাতে পিএসজির মুখোমুখি হয়েছিল লিগ-২ দল লে হাভরে।

চার মাস বাইরে থাকার পর পিএসজির হয়ে নেইমার-এমবাপ্পেরাও ছিলেন মাঠে। মুখে মাস্ক পরা অবস্থায় তারা আবার স্বাস্থ্যকর্মীদের জন্য ধন্যবাদ বার্তাও বহন করছিলেন যার যার কিটে।

লে হাভরের স্টেডিয়ামটি ২৫ হাজার আসন বিশিষ্ট হলেও করোনা পরিস্থিতিতে সেখানে জায়গা মিলেছে মাত্র ৫ হাজার দর্শকের। তবে মাঠের পারফরম্যান্সে কোনও ছাড় দেয়নি পিএসজি। জোড়া গোল করেছেন মাউরো ইকার্দি, নেইমার ও পাবলো সারাবিয়া। ইউরোপের বাকি লিগগুলো যখন ‘কৃত্রিম’ ভক্ত দিয়ে কাজ চালিয়ে নিচ্ছে, তখন আসল ভক্তদের হর্ষধ্বনি পুনরায় উপভোগ করেছেন নেইমাররা। তাতেই গোলের তুবড়ি ছুটেছে ম্যাচে। পিএসজি জিতেছে ৯-০ গোলে!

করোনাকাল হওয়ায় দর্শকদের মাস্ক পরিয়েই প্রবেশ করতে হয়েছিল। তবে সিটে বসার পর অনেককেই সেই মাস্ক মুখে রাখতে দেখা যায়নি। দর্শকদের গ্রুপ ভিত্তিতে আলাদা আলাদা করে বসতে দেখা গেছে। এ সময় বড় বড় স্পিকারে সামাজিক দূরত্ব মানার জন্য বার বার আহ্বান জানানো হচ্ছিল।

/এফআইআর/

লাইভ

টপ