মেয়েদের আইপিএলও শুরু করবে ভারত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৪৭, আগস্ট ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫৯, আগস্ট ০২, ২০২০


ভারতে মেয়েদের আইপিএল          - ফাইল ছবিভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ছেলেদের ক্রিকেট নিয়ে যতটা ভাবছে মেয়েদের ক্রিকেট নিয়ে ততটা নয় এবং মেয়েদের ক্রিকেটনিয়ে কোনও পকিল্পনা নেই, এমন সমালোচনা শুনতে হচ্ছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাকে। তবে রবিবার এমন ধারণা বা সমালোচনা উড়িয়ে দিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, আইপিএলই বা চ্যালেঞ্জার সিরিজ যে নামেই হোক, মেয়েদের জন্য একটি টুর্নামেন্ট দ্রুতই শুরুর পরিকল্পনা করা হয়েছে।

ছেলেদের আইপিএল আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ৮ বা ১০ নভেম্বর পর্যন্ত (ফাইনালের তারিখ এখনও চূড়ান্ত হয়নি)। ভারতে করোনাভাইরাসের উদ্বেগজনক পরিস্থিতিতে এটি অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। সৌরভ বলেছেন ছেলেদের আইপিএলের সূচির সঙ্গে মিলিয়েই মেয়েদের আইপিএল সূচি ঠিক করা হবে।

‘আমি নিশ্চিত করে বলতে পারি যে মেয়েদের আইপিএল নিয়ে যথেষ্ট গুরুত্ব সহকারে ভাবা হচ্ছে। জাতীয় দল নিয়েও পরিকল্পনা রয়েছে আমাদের’-রবিবার আইপিএল গর্ভর্নিং কাউন্সিলের বৈঠকের আগে সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন বিসিসিআই সভাপতি।

বাধ্যতামূলকভাবে ‘কুলিং অফে’ যাওয়ার নিয়মটিতে ছাড় পেয়ে যাতে লম্বা সময়ের জন্য বোর্ডে থাকতে পারেন, এ নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের অপেক্ষায় রয়েছেন সৌরভ। তিনি নিজে মেয়েদের ক্রিকেট নিয়ে পরিকল্পনার বিস্তারিত না জানালেও বিসিসিআইয়ের আরেক কর্মকর্তা বলেছেন, ছেলেদের আইপিএলের শেষদিকে মেয়েদের আইপিএলই হোক বা চ্যালেঞ্জার সিরিজ, হবে। ‘মেয়েদের আইপিএল বা চ্যালেঞ্জার সিরিজ হতে পারে ১ নভেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যে। তার আগে হতে পারে তাদের ক্যাম্প।’  

/পিকে/

লাইভ

টপ