‘সারপ্রাইজ প্যাকেজ’ আতালান্তার মুখোমুখি পিএসজি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৫৯, আগস্ট ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:১৯, আগস্ট ১২, ২০২০

খেলতে পারেন এমবাপ্পেও। আজ রাত থেকে শুরু হচ্ছে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের রোমাঞ্চ। সেই হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচের ঐতিহ্য থাকছে না যদিও। সবার জন্যই খেলা হবে এক লেগের। নির্ধারিত ভেন্যু লিসবনে বুধবার দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) ও আতালান্তা। ম্যাচটি সরাসরি দেখাবে সনি টেন-২।

অবশ্য মূল লড়াইয়ের আগে চোট শঙ্কাতেই পড়তে হয়েছে পিএসজিকে। চোটের কারণে নেই মার্কো ভেরাত্তি। গোড়ালির চোটে কিলিয়ান এমবাপ্পের খেলা নিয়ে অনিশ্চয়তা থাকলেও সেটি কেটে গেছে। চোট থেকে সেরে উঠেছেন ফরাসি তারকা। তবে শতভাগ ফিট আছেন কিনা, এ নিয়ে সংশয় রয়েই গেছে। তাই কোচ তুখেল সাবধানী ভঙ্গিতেই বলেছেন, ‘অস্বাভাবিক কিছু না হলে সে দলে থাকবে।’তবে তিনি বলেছেন, ইতালিয়ান ক্লাবটির বিপক্ষে এমবাপ্পেকে বেশির ভাগ সময়ই মাঠে রাখতে চায় পিএসজি।

তার পরেও পিএসজির জন্য ম্যাচটা বাড়তি প্রেরণা হিসেবে কাজ করছে। কাতারি কর্তৃপক্ষ ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর থেকে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে ওঠার স্বাদ পায়নি তারা।  অবশ্য প্রতিপক্ষ আতালান্তাকেও পিছিয়ে রাখা যাবে না। চ্যাম্পিয়নস লিগে এবারই অভিষেক হয়েছে ইতালিয়ান ক্লাবটির। তাই প্রতিযোগিতার ‘সারপ্রাইজ প্যাকেজ’ হিসেবে ধরা হচ্ছে তাদের।

এক নজরে:

১. এবারই প্রথম মুখোমুখি হচ্ছে আতালান্তা-পিএসজি। আতালান্তা এর আগে ফরাসি কোনও দলের মুখোমুখি হয়েছিল ইউরোপা লিগে। ২০১৭-১৮ মৌসুমে তাদের প্রতিপক্ষ ছিল লিওঁ।

২. চ্যাম্পিয়নস লিগে ইতালিয়ান ক্লাবের বিপক্ষে কখনই জিততে পারেনি পিএসজি। ড্র ৪টি, হার ২টিতে। এই ৬ ম্যাচে ক্লিন শিটও ধরে রাখতে পারেনি তারা।

৩. পিএসজি চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে ২০১৫-১৬ মৌসুমের পর। এমনকি ১৯৯৪-৯৫ মৌসুমের পর আর শেষ চারের দেখা পায়নি তারা। সর্বশেষ তাদের সেমি থেকে বিদায় দিয়েছিল এসি মিলান।

/এফআইআর/

লাইভ

টপ