একবারও বাদ পড়ার কথা ভাবেননি নেইমার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৫১, আগস্ট ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫৬, আগস্ট ১৩, ২০২০

মাস্কে ঢাকা আনহেল ডি মারিয়া ও মার্কো ভেরাত্তির মুখ দেখা যাচ্ছিল না। তবে তাদের চোখ জোড়াই বলে দিচ্ছিল সব। স্বপ্নভঙ্গের বেদনা সঙ্গী করে ফ্রান্সে ফেরার ছবিটাই যেন ভেসে উঠছিল তাদের সামনে। তবে নেইমার একবারের জন্যও হাল ছাড়েননি। বাদ পড়বেন, এই শঙ্কাও ভর করেনি তার মনে।

অথচ ৮৯ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল প্যারিস সেন্ত জার্মেই। ২৭ মিনিটে এগিয়ে যাওয়া আতালান্তা লিড ধরে রেখে ছিল প্র্রথমবার চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে জায়গা করে নেওয়ার অপেক্ষায়। কোয়ার্টার ফাইনালের কঠিন লড়াইয়ে এই অবস্থায় দাঁড়িয়েও ভেঙে পড়েননি নেইমার। একবারের জন্যও বাদ পড়ার কথা ভাবেননি তিনি। কারণ মনে বিশ্বাস ছিল, খেলতে পারবেন সেমিফাইনালে।

সেই বিশ্বাসই ১৯৯৫ সালের পর আবারও ইউরোপিয়ান প্রতিযোগিতাটির ‍সেমিফাইনালে খেলার পথ তৈরি করে দিয়েছে পিএসজিকে। ৯০ মিনিটে মারকিনুসের গোলে সমতায় ফেরার পর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে এরিক মাক্সিম চুপো-মোটিং জাল খুঁজে পেলে ২-১ গোলে জিতে শেষ চার নিশ্চিত করে ফরাসি চ্যাম্পিয়নরা।

দুর্দান্ত প্রত্যাবর্তনে ম্যাচ জেতার পর নেইমার বলেছেন, ‘দারুণ এক রাত, তবে ভীষণ কঠিন ছিল। আমরা জানতাম আতালান্তা দুর্দান্ত দল, যারা এবারের মৌসুম চমৎকার কাটিয়েছে এবং এই প্রতিযোগিতার চমকপ্রদ দল।’ সঙ্গে যোগ করেছেন, ‘আমরা একবারও জন্যও ভাবিনি বাদ পড়বো এবং কখনও ভাবিনি বাড়ি ফিরে যাব। আমার এই চিন্তা থেকে কেউ আমাকে নড়াতে পারেনি। এখন আমি ফাইনাল খেলতে চাই।’

কঠিন ম্যাচ জিতে তৃপ্ত ব্রাজিলিয়ান ফরোয়ার্ড, ‘ওরা খুবই আক্রমণাত্মক দল। আমরা খুশি এই অর্জনে। দারুণ একটা ম্যাচ ছিল আমাদের। মানসিক যে ধকলটা গেলো, এখন আমাদের বিশ্রাম দরকার।’    

/কেআর/

লাইভ

টপ