‘টাকার অভাবে’ খেলোয়াড় কিনতে পারছে না বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:২৫, সেপ্টেম্বর ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৫, সেপ্টেম্বর ১৬, ২০২০

লাউতারো মার্তিনেজকে কেনার গুঞ্জন অনেকদিনের। আর্জেন্টাইন স্ট্রাইকারও বার্সেলোনার আগ্রহে সাড়া দিয়েছিলেন। কিন্তু পালাবদল চলা ‍ন্যু ক্যাম্পে ইন্টার মিলান থেকে তাকে আনার স্বপ্ন একরকম শেষই হয়ে গেছে। তাই হাত বাড়িয়েছিল মেমফিস দেপেইয়ের দিকে। কিন্তু তাকেও সম্ভবত আনতে পারছে না কাতালানরা। কারণ অর্থনৈতিক সঙ্কট। বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান তাই জানালেন, আপাতত নতুন খেলোয়াড় আসছে না ন্যু ক্যাম্পে।

অক্টোবরে শেষ হবে গ্রীষ্মকালীন দলবদল। ‍বার্সেলোনা খুঁজছে স্ট্রাইকার। দায়িত্ব নিয়েই কোম্যান বলে দিয়েছেন, লুইস সুয়ারেজ তার পরিকল্পনায় নেই। কিন্তু ভালো স্ট্রাইকারের জন্য খরচের ‘সামর্থ্য’ নাকি এই মুহূর্তে নেই বার্সেলোনার। কোম্যান জানিয়েছেন, কাউকে আনতে গেলে আগে খেলোয়াড় বিক্রি করতে হবে কাতালানদের।

অলিম্পিক লিওঁ থেকে দেপেইকে আনার গুঞ্জন উড়ছে ইউরোপিয়ান মিডিয়ায়। যদিও ফক্স স্পোর্টসকে কোম্যান বলেছেন, ‘দেপেইকে আনতে হলে আগে খেলোয়াড় বিক্রি করতে হবে।’ তাই এই মুহূর্তে দলে যারা আছেন, তাদের নিয়েই নতুন মৌসুমের পরিকল্পনা সাজাচ্ছেন ডাচ কোচ, ‘এখন আমরা নতুন মৌসুমের প্রস্তুতি নিচ্ছি। আমার মনে হয়, দলে এখন যারা আছে, তাদের নিয়েই খেলতে হবে।’

ডাচ দৈনিক ডি টেলিগ্রাফের খবর ছিল, বার্সেলোনার সঙ্গে চুক্তি হয়ে গেছে দেপেইয়ের। যদিও লিওঁ সভাপতি জ্যঁ-মিশেল অলাস চুক্তির খবর উড়িয়ে দিয়েছেন। এরপরই কোম্যান জানিয়েছেন, দেপেইকে নিয়ে বার্সার সবশেষ অবস্থান।

করোনাভাইরাসের কারণে বার্সেলোনায় যে আর্থিক ঝামেলা চলছে, সেটি খেলোয়াড়দের বেতন কাটার বিষয়েই স্পষ্ট। তাছাড়া চলামান আর্থিক অস্থিরতা আরও পরিষ্কার হয়েছে লিওঁ সভাপতির টুইটে, ‘বার্সা সভাপতি (জোসেপ মারিয়া) বার্তোমেউ ‍রবিবার আমাকে বলেছেন, করোনাভাইরাসে ভীষণ ভুগছে বার্সেলোনা এবং  তারা (দেপেইয়ের ব্যাপারে) কোনও প্রস্তাব দিতে পারছে না।’

/কেআর/

লাইভ

টপ