প্রথম ম্যাচেই রিয়াল মাদ্রিদের হোঁচট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৫:১৯, সেপ্টেম্বর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩০, সেপ্টেম্বর ২১, ২০২০

ড্র করলো রামোসের রিয়াল             - ছবি: টুইটারলা লিগায় নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গোলশূন্য ড্র করেছে তারা এমন এক দলের মাঠে, যেখানে যেকোনও স্প্যানিশ চ্যাম্পিয়নকে পরীক্ষা দিতে হয় প্রায়ই। প্রতিপক্ষের নাম যে রিয়াল সোসিয়েদাদ!

এ ম্যাচেই পাঁচ বছর পর প্রথম রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে তুলেছেন মার্টিন ওডেগার্ড। এবং ঘটনাচক্রে সেই দলটির বিপক্ষে, গত বছর যে দলে ধারে খেলেছেন নরওয়েজিয়ান মিডফিল্ডার। স্যান সেবাস্তিয়ানে প্রথমার্ধে রিয়ালই এগিয়ে ছিল বলের দখলে। মাঝমাঠে লুকা মদরিচ ও টনি ক্রুসের একটু ওপরে খেলেছেন ওডেগার্ড।

ভিনিসিয়ুস জুনিয়র, করিম বেনজেমা ও রদ্রিগোকে নিয়ে গড়া আক্রমণভাগে বেনজেমাই ছিলেন সবচেয়ে ধারালো। প্রথমার্ধে বার দুয়েক গোলের কাছাকাছি গিয়েছিলেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড। তার প্রথম প্রচেষ্টা রুখে দেন গোলকিপার অ্যালেক্স রেমিরো, দ্বিতীয়বার টার্ন নিয়ে শুট করতে গিয়ে পড়ে যান পা পিছলে। রিয়ালের একটি পেনাল্টির দাবিও প্রত্যাখ্যাত হয়েছে রেফারির কাছে।

রিয়ালের আধিপত্য সত্ত্বেও বিরতির আগে সোসিয়েদাদই কিন্তু গোলের সবচেয়ে কাছাকাছি গিয়েছিল। সুইডিশ স্ট্রাইকার আলেক্সান্ডার ইসাকের নিচু শট বাঁচান গোলকিপার থিবো কোর্তুয়া। তারই একটি বাঁকানো শট পরে দূরের পোস্ট ঘেঁষে গেছে বাইরে।

বিরতির পরের প্রথম আক্রমণটাও সোসিয়েদাদের। অ্যান্ডার ব্যারেনেতেজিয়ার ভলি গেছে পোস্টের সামান্য বাইরে দিয়ে। এরপর অবশ্য কারবাহাল ও বেনজেমার দুটি শট ঠেকিয়েছেন সোসিয়েদাদ গোলকিপার।

সোসিয়েদাদের জার্সিতে ১০ বছর পর আবার লা লিগায় আবির্ভাব হয়েছে ম্যানচেস্টার সিটিতে গিয়ে কিংবদন্তি হয়ে ওঠা ডাভিড সিলভার। ওদিকে জিদান অভিষেক ঘটিয়েছেন রিয়ালের দ্বিতীয় দল কাস্তিয়ার দুই তরুণ মারভিন পার্ক ও সের্জিও আরিবাসের। এতেও গোলের দেখা পায়নি রিয়াল। 

/পিকে/এমএমজে/

লাইভ

টপ