শেখ হাসিনা দাবায় প্রথম দিনে আলো ছড়িয়েছেন রাজীব-আমিনুল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০২, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৪, সেপ্টেম্বর ২৪, ২০২০

এনামুল হোসেন রাজীব।জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতার প্রথম দিনেই আলো ছড়িয়েছেন বাংলাদেশের দু’জন দাবাড়ু। বৃহস্পতিবার তৃতীয় রাউন্ডের খেলা শেষে ৬ জন খেলোয়াড় পূর্ণ ৩ পয়েন্ট করে নিয়ে শীর্ষে রয়েছেন। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশ থেকে রয়েছেন গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও ফিদে মাস্টার আমিনুল ইসলাম।

এছাড়া ভারতের গ্র্যান্ডমাস্টার সূর্য শেখর গাঙ্গুলী ও দিপ্তায়ন ঘোষ, ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার মেঘারেন্ত সুসান্ত ও আন্তর্জাতিক মাস্টার প্রিয়াসমোরো নবেন্দ্রও স্বাগতিক দুজনের সঙ্গে সম্মিলিতভাবে শীর্ষে আছেন।

আড়াই পয়েন্ট করে এর পরেই আছেন বাংলাদেশের আরেক গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, ভিয়েতনামের গ্র্যান্ডমাস্টার ইয়েন নক থ্রং সন, ভারতের গ্র্যান্ডমাস্টার নারায়নান ও ডি গুকেশ, ফিলিপাইনের এন্টোনিও রোজালিও ও সিঙ্গাপুরের গ্র্যান্ড মাস্টার ভিলামেয়র ভুয়েনাভেনচেরা।

৯ রাউন্ডস সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠেয় এ প্রতিযোগিতায় ১৪ টি দেশের মোট ৭৪ জন খেলোয়াড় অংশ নিচ্ছে। প্রতিযোগিতার বিজয়ীদের মোট ৬ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেওয়া হবে। আগামীকাল শুক্রবার চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে।

/টিএ/এফআইআর/

লাইভ

টপ