শেখ রাসেল এয়ার রাইফেলে বাকীর ব্রোঞ্জ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪২, অক্টোবর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৪৪, অক্টোবর ১৮, ২০২০

দ্বিতীয় রানার আপ বাকি হাতে প্রাইজমানি তুলে নিচ্ছেন। প্রস্তুতি মাত্র কয়েকদিনের। করোনাভাইরাসের কারণে দীর্ঘ কয়েক মাস রাইফেলই হাতে নিতে পারেননি আব্দুল্লাহ হেল বাকীসহ অন্য শুটাররা। এর সঙ্গে যোগ হয়েছিল নিজেদের রাইফেল প্রাপ্তি নিয়ে নানান সমস্যা। তার পরেও স্বল্প প্রস্তুতিতে দেশসেরা অন্যতম শুটার বাকী আলো ছড়িয়েছেন শেখ রাসেল এয়ার রাইফেলে। জিতেছেন ব্রোঞ্জ পদক।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজন করা হয়েছে শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতা। রবিবার এই প্রতিযোগিতায় বাকী তৃতীয় হলেও মেয়েদের মধ্যে দেশের প্রতিনিধিত্বকারী সৈয়দা আতকিয়া হাসান সেরা তিনে থাকতে পারেননি।

দেশে প্রথমবারের মতো আয়োজিত হলো শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতা। স্বাগতিক বাংলাদেশের শুটারদের সঙ্গে এতে অংশ নেন ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও ভুটানের শুটাররাও। প্রতিটি দেশ থেকে একজন ছেলে ও মেয়ে এই প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

১০ মিটার এয়ার রাইফেলে আব্দুল্লাহ হেল বাকী ৬১৭.৩ স্কোর করে ব্রোঞ্চ পেয়েছেন। জাপানের নাওইয়া ওকাদা ৬৩০.৯ স্কোর করে জিতেছেন সোনা। আর ভারতের শাহু তুষার মানে ৬২৩.৮ স্কোর করে নিশ্চত করেছেন রুপা।

মেয়েদের মধ্যে স্বাগতিকদের সৈয়দা আতকিয়া হাসান ৬১৬.৪ স্কোর করে পঞ্চম হয়েছেন। এই ইভেন্টে সোনা জেতেন ভারতের ইলাভেনিল ভালারিভান। তার স্কোর ৬২৭.৫। রুপা জিতেছেন জাপানের সিরোয়ি নোরিতা। তার স্কোর ছিল ৬২২.৬। আর ব্রোঞ্চ জিতেছেন ইন্দোনেয়িশার বিদ্যা রাফিকা রহমাতান তৈয়বা। তার স্কোর ৬২১.১।

প্রতিযোগিতায় সোনা জয়ী জুটিকে ১ হাজার, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অধিকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেওয়া হয়েছে।

/টিএ/এফআইআর/

লাইভ

টপ