কোহলিদের হারে এখনও জীবন্ত ওয়ার্নারদের স্বপ্ন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:২৭, নভেম্বর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:৩৩, নভেম্বর ০১, ২০২০

ব্যাঙ্গালোরকে হারিয়ে দিলো হায়দরাবাদ                           -টুইটারটসটা ছিল ভীষণ গুরুত্বপূর্ণ। তাতে হেরেই খেলতে নামার আগে পিছিয়ে পড়েছিল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ভেজা উইকেটে আগে ব্যাট করতে যাওয়া তো বিপদের। তবে যাই হোক না কেন, ১২০ রান করে টি-টোয়েন্টি ম্যাচ জেতা দুরূহ। ব্যাঙ্গালোর ৫ উইকেটে হেরেই গেছে সানরাইজার্স হায়দরাবাদের কাছে। শারজায় ওয়ার্নার-হোল্ডারদের শনিবারের জয় এবার আরেকটি সত্যকে স্পষ্ট করে তুললো। প্লে-অফে ওঠার লড়াইটা নিকট অতীতে এতটা উত্তেজনাকার আর হয়নি।

লিগ পর্বের আর একটি করে ম্যাচ বাকি, শুধু মুম্বাই ইন্ডিয়ানস ছাড়া প্লে-অফের বাকি তিনটি দলের জায়গা নিশ্চিত হয়নি। হায়দরাবাদ এ ম্যাচে জিতে পঞ্চম স্থানে উঠেছে, হাতে ১২ পয়েন্ট জমিয়ে নেট রান রেট করেছে ০.৫৫৫, মুম্বাইয়ের পরে একমাত্র ধনাত্মক রান রেট। সুতরাং ৩ নভেম্বর মুম্বাইকে হারিয়ে প্লে-অফে যাওয়ার সম্ভাবনাটা তাদের সামনে উজ্জ্বল।

কী দারুণভাবেই উইকেটের চরিত্র পড়ে নিয়ে সেটি কাজে লাগিয়েছে হায়দরাবাদ! তাদের পেসাররা দুর্দান্তভাবে পরিকল্পনা কাজে লাগিয়েছে স্লোয়ার বল করে, স্পিনাররা বোলিং করেছেন বুদ্ধিদীপ্তভাবে। আর পাওয়ার প্লে-র মধ্যেই প্রায় অর্ধেক রান তাড়া করা সারা, ব্যাঙ্গালোরের সেরা বোলার যুজবেন্দ্র চাহাল আসার আগেই জয়ের মঞ্চটা প্রায় সাজানেই হয়ে গিয়েছিল। অবশ্য মাঝখানে ঋদ্ধিমান ও কেন উইলিয়ামসন পর পর আউট হওয়ায় একটা ভজকট পাকিয়ে গিয়েছিল। সমর্থকেরা পড়েছিল দুশ্চিন্তায়। জেসন হোল্ডারের পাওয়ার হিটিং সেটি দূর করে দিয়েছে এক ওভারেই।

আগের ম্যাচের মতো নায়ক হওয়ার সুযোগ ছিল ঋদ্ধিমান সাহার সামনে। কিন্তু চাহালের লেগস্পিনেই স্টাম্পড হয়ে যান সর্বোচ্চ ৩৯ রান করে। পরে ১০ বলে তিন ছক্কা ও এক চারে অপরাজিত ২৬ রান দলকে দাগের ওপারে নিয়েছেন হোল্ডার, আগে বোলিংয়েও ২ উইকেট নিয়েছেন। তারপরও ম্যান অব দ্য ম্যাচ পেসার সন্দীপ শর্মা,  ওপেনার দেবদূত পাড়িক্কাল ও কোহলিকে আউট করে ব্যাঙ্গালোরের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন। পরে শাহবাজ নাদিম তার বাঁহাতি স্পিনে এবি ডি ভিলিয়ার্সকে (২৪) ক্যাচ দিতে বাধ্য করে ব্যাঙ্গালোরের বড় রানের আশায় বাদ সাধেন।

১৩ ম্যাচে ব্যাঙ্গালোরের পয়েন্ট ১৪। প্লে-অফ নিশ্চিত করতে ২ নভেম্বর দিল্লির বিপক্ষে তাদের জিততেই হবে। ওটা আবার দিল্লিরও প্লে-অফ নিশ্চিত করার ম্যাচ, কারণ তাদের হাতেও ১৪ পয়েন্ট।

তার আগে আগামীকাল কিংস ইলেভেন পাঞ্জাব বনাম চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান র‌য়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচ দুটির রোমাঞ্চে চার দলের একটির প্লে-অফ ভাগ্য অন্তত নিশ্চিত হতে পারে।  

সংক্ষিপ্ত স্কোর:

ব্যাঙ্গালোর: ২০ ওভারে ১২০/৭ (ফিলিপ্পে ৩২, ডি ভিলিয়ার্স ২৪, সুন্দর ২১, গুরকিরাত ১৫*, সন্দীপ ২/২০, হোল্ডার ২/২৭) ও হায়দরাবাদ: ১৪.১ ওভারে ১২১/৫ (ঋদ্ধিমান ৩৯, পান্ডে ২৬, হোল্ডার ২৬*, চাহাল ২/১৯, উদানা ১/২০।

 

পয়েন্ট তালিকা:-------

                 ম্যাচ   জয়   হার  পয়েন্ট   নেট রান রেট

মুম্বাই          ১৩     ৯      ৪     ১৮            ১.২৯৬

ব্যাঙ্গালোর   ১৩     ৭     ৬     ১৪          - ০.১৪৫

দিল্লি            ১৩    ৭     ৬      ১৪         - ০. ১৫৯

হায়দরাবাদ  ১৩    ৬     ৭       ১২           ০.৫৫৫

পাঞ্জাব        ১৩    ৬     ৭       ১২          -০.১৩৩

রাজস্থান      ১৩    ৬    ৭        ১২         -০ .৩৭৭

কলকাতা     ১৩    ৬    ৭        ১২        - ০.৪৬৭

চেন্নাই         ১৩    ৫     ৮       ১০        -  ০.৫৩২

/পিকে/

লাইভ

টপ