সরকারের সব সেবা ‘একসেবা’য় আনা হয়েছে: পলক

Send
টেক রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৯, নভেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৯, নভেম্বর ১১, ২০১৯

অনুষ্ঠানে অতিথিরাডিজিটাল সেন্টারের নবম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হলো। এ উপলক্ষে সোমবার (১১ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে একটি অনুষ্ঠানের অয়োজন কর হয়।  অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী মো. তাজুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কেক কেটে দিবসটি উদযাপন করেন।

মো. তাজুল ইসলাম বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে শহরের সেবা গ্রামে পৌঁছে দিতে পারলেই জনগণের কর্মক্ষমতা বৃদ্ধির পাশাপাশি শহর গ্রামের ব্যবধান কমে আসবে।   

জুনাইদ আহমেদ পলক বলেন, বাড়ছে সেবার বহর গ্রাম হবে শহর- এই প্রতিপাদ্যের ওপর ভিত্তি করে সরকার সেবার বহর বৃদ্ধি করতে প্রতিজ্ঞাবদ্ধ। সরকারের চূড়ান্ত লক্ষ্য হচ্ছে জনগণের কাছে সরকারি সেবা পৌঁছে দেওয়া, যেন জনগণকে সেবার জন্য ঘুরতে না হয়। তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে সব সেবাকে একটি ইনটিগ্রেটেড প্ল্যাটফর্ম ‘একসেবা’র আওতায় নিয়ে এসে জনগণের সেবা নিশ্চিতে কাজ শুরু করেছি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ইনোভেশন টক অনুষ্ঠানে এটুআই’র পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, এটুআই’র প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান।   

প্রসঙ্গত, ডিজিটাল সেন্টার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন এবং মন্ত্রিপরিষদ বিভাগ ও ইউএনডিপি’র সহায়তায় পরিচালিত এটুআই’র একটি উদ্যোগ।

 

/এইচএএইচ/

লাইভ

টপ