এক্সবক্স’র গেমিং কিট তৈরি করলো লজিটেক

Send
মোখলেছুর রহমান
প্রকাশিত : ২০:৪৬, নভেম্বর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪৬, নভেম্বর ২২, ২০১৯

লজিটেকের নতুন গেমিং কিটপ্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলো গেমারদের কথা মাথায় রেখে গেমের নকশায় পরিবর্তন আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিশেষত মাইক্রোসফটের অ্যাডাপ্টিভ কন্ট্রোলারের এক্সবক্স ওয়ান’র জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে এ বিষয়টি তাদের আরও বেশি ভাবিয়ে তুলেছে। সেই প্রয়োজনীয়তা পূরণেই লজিটেক এক্সবক্স অ্যাডাপ্টিভ কন্ট্রোলারের জন্য নতুন একটি অ্যাড-অন তৈরি করেছে যা নতুন নকশাকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাচ্ছে।

নতুন এই কিটটিতে কিছু বড় বোতাম ও ট্রিগার রয়েছে যা বিভিন্ন ধরনের কনফিগারেশনে অ্যাডাপ্টিভ কন্ট্রোলারের সঙ্গে লিংক করা যাবে। এছাড়া নতুন এই কিটে তিনটি ছোট বাটন এবং সুইচসহ তিনটি বড় বাটন, চারটি হালকা স্পর্শ বাটন, দুটি ভেরিয়েবল ট্রিগার নিয়ন্ত্রক, কনফিগারযোগ্য গেম ম্যাটস,কাস্টম লেবেল ও ভেলক্রো টাই রয়েছে।

লজিটেক এই কিটটিকে পারফরমেন্স ও স্থায়ীত্বের দিক থেকে একটি গেমিং-গ্রেড উপাদান হিসেবে দাবি করে। কোম্পানিটি আশা করছে, এটি মূল অ্যাডাপ্টিভ কন্ট্রোলারের প্রভাবকে প্রসারে সাহায্য করবে।

সাধারণত মাইক্রোসফ্ট নিজেই তাদের অ্যাডাপ্টিভ কন্ট্রোলারের জন্য এই রেঞ্জের বাটনগুলো বিক্রি করে। তবে এগুলো ব্যয়বহুল। সে তুলনায় লজিটেকের কিটটি অনেক সাশ্রয়ী। এর প্রাথমিক মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯.৯৯ ডলার।

সূত্র: এনগ্যাজেট 

/এইচএএইচ/

লাইভ

টপ