করোনা প্রতিরোধে গঠিত তহবিলে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর অনুদান

Send
মোখলেছুর রহমান
প্রকাশিত : ২০:৪২, মার্চ ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪২, মার্চ ১৭, ২০২০

ফেসবুককরোনা ভাইরাস প্রতিরোধে ২ কোটি টাকা অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ফেসবুক। বিশ্বের সবচেয়ে বড় এই সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্মটি করোনা প্রতিরোধে জাতিসংঘ ফাউন্ডেশন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে একযোগে কাজ করেছে।

টেকক্রাঞ্চের একটি প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার চীনা রাইড হেলিং জায়ান্ট ডিডি চুচিং তার আন্তর্জাতিক বাজারের চালক ও কুরিয়ারের জন্য এক কোটি ডলারের বিশেষ ত্রাণ তহবিল ঘোষণা করেছে।

অন্যান্য টেক জায়ান্টদের মধ্যে মাইক্রোসফ্ট ও অ্যামাজন এই সপ্তাহে সিওভিআইডি-১৯ রেসপন্স তহবিলের জন্য আলাদাভাবে ১০ লাখ ডলার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। সিওভিআইডি-১৯ -এর ত্রাণ প্রচেষ্টাকে সমর্থন করতে গুগল ও গুগলের কর্মীরা ১০ লাখ ডলারেরও বেশি অনুদান দিয়েছে।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ সম্প্রতি এক পোস্টে জানান, ফেসবুক ১ কোটি ডলার ওই তহবিলে অনুদান দিচ্ছে। আর বাকি ১ কোটি ডলারের তহবিল সরাসরি এই প্রাদুর্ভাব রোধ এবং শনাক্ত করার কাজে ব্যয় হবে। যা যুক্তরাষ্ট্রে এই প্রকোপ মোকাবেলায় আগামী কয়েক সপ্তাহের মধ্যে একটি তহবিল সংগ্রহ করা হবে। ওই তহবিল সংগ্রাহক সিডিসি ফাউন্ডেশনে ফেসবুকের বাকি ১ কোটি ডলারের তহবিল যুক্ত হবে।

সূত্র: গেজেটসনাউ

/এইচএএইচ/

লাইভ

টপ