ওএসএস পোর্টালে যুক্ত হচ্ছে আরও নতুন সেবা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪২, নভেম্বর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৪, নভেম্বর ২২, ২০২০

 

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুন নতুন সেবা যুক্ত করার লক্ষ্য নিয়ে আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের সঙ্গে সমঝোতা চুক্তি করা হয়েছে। রবিবার (২২ নভেম্বর) বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কার্যালয়ে এক সভায় এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। 

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এবং আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের পক্ষে প্রধান নিয়ন্ত্রক প্রাণেশ রঞ্জন সূত্রধর সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

জানা গেছে, এই সমঝোতার মাধ্যমে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের দ্রুত সেবা প্রদান নিশ্চিত করতে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালের সঙ্গে আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের (সিসিআইই) অনলাইন লাইসেন্সিং মডিউল (ওএলএম) সিস্টেমের সঙ্গে ইন্টিগ্রেশনের কার্যক্রম শুরু করা হবে। ফলে বিনিয়োগকারীরা ওএসএস পোর্টালের মাধ্যমে সিসিআইই’র সেবা গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে ১৪৮টি সেবা প্রদান করছে। এর মধ্যে ২০টি সেবা অনলাইনে (https://ossbhtpa.gov.bd/) দেওয়া হচ্ছে।

বিনিয়োগকারীদের সহজে, অল্প সময়ে ও কম খরচে সেবা প্রদান করতে ২০১৮ সাল থেকে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে সেবা দিয়ে আসছে।

 

/এইচএএইচ/এপিএইচ/

লাইভ

টপ