X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশি, সারাদেশে বিএনপির বিক্ষোভ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২২ মে ২০১৭, ০১:৪২আপডেট : ২২ মে ২০১৭, ০১:৪৫

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ সমাবেশ করেছে দলটির অঙ্গ সংগঠন। এসময় অনেক জেলায় বিক্ষোভ করতে গিয়ে পুলিশি বাধায় বিক্ষোভ মিছিল পণ্ড হয়ে যায়। খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশি, সারাদেশে বিএনপির বিক্ষোভ
আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ
বরিশাল
বিএনপির চেয়ারপপারসন খালেদা জিয়ার অফিসে পুলিশের তল্লাশির প্রতিবাদে রবিবার (২১ মে) বেলা সাড়ে ১১টায় বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ও নগর বিএনপি। তবে অশ্বিনী কুমার হল চত্বর সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ শেষে মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেওয়ায় তা বের হতে পারেনি।
জেলা (দক্ষিণ) বিএনপি সভাপতি এবায়দুল হক চাঁনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, জেলা দক্ষিণ বিএনপির সম্পাদক আবুল কালাম শাহিন, নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, ‘দেশে এখন একদলীয় দুঃশাসন ও দুর্নীতি চলছে। আইন বিভাগ, বিচার বিভাগ আর নির্বাহী বিভাগের মধ্যে কোনও মিল নেই। স্বাধীনতার চেতনাই হলো গণতন্ত্র যা আজ কোথায়ও নেই। এ কারণেই বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার অফিসে তালা ভাঙে পুলিশ। এটা জনগণ ভালোভাবে নেয়নি।’ এসময় তিনি আন্দোলনের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেন।

নারায়ণগঞ্জ
খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠন। রবিবার (২১ মে) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান বলেন, ‘আওয়ামী লীগ নিজেদের মুক্তিযুদ্ধের চেতনার অগ্রদূত বলে। স্বাধীনতার অন্যতম চেতনা ছিল গণতন্ত্র। তারা আমাদের এই গণতান্ত্রিক অধিকার দেয়নি। যে দলটি এক দলীয় শাসন ব্যবস্থা থেকে বহু দলীয় শাসন ব্যবস্থা চালু করেছে আজ তাদের দলীয় প্রধানের কার্যালয়ে পুলিশি তল্লাশি করা হয়। তাদের লজ্জা হওয়া উচিত।’
সমাবেশে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সাবেক সংসদ সদস্য আতাউর রহমান আঙ্গুর, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল হাই রাজু, আবুল কালাম আজাদ বিশ্বাসসহ আরও অনেকে। খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশি, সারাদেশে বিএনপির বিক্ষোভ
রংপুর
খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশী তল্লাশির প্রতিবাদে সারাদেশের মতো রংপুরেও বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করতে চাইলেও পুলিশি বাধার মুখে তা পণ্ড হয়ে যায়। পরে সমঝোতার মাধ্যমে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে নগরীর প্রধান সড়কের আগে পর্যন্ত ১৫ গজ দূর পর্যন্ত মিছিল করার অনুমতি নেয়।
এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী দুপুর ১২টায় রংপুর জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনগুলো বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে। সকাল থেকে বিপুল সংখ্যক নারী ও পুলিশ সদস্যরা বিএনপি কার্যালয়ের প্রবেশ মুখে অবস্থান নেয়।
এসময় মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন জানান, এভাবে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে বাধা দিয়ে প্রমাণ করেছে বর্তমান সরকার গনতন্ত্রে বিশ্বাস করে না। তারা বিএনপিকে ভয় পায়।

সাতক্ষীরা
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে দেশব্যাপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাতক্ষীরায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপির নেতাকর্মীরা। বিক্ষোভ শেষে জেলা বিএনপির সাধারণ সম্পাদক তারিকুল হাসানসহ চার বিএনপি নেতাকর্মীকে আটক করে পুলিশ।
পুলিশের দাবি, নাশকতার প্রস্তুতিকালে বিএনপির চার নেতাকর্মীকে আটক করা হয়েছে।

মৌলভীবাজার
খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি নামে পুলিশি হয়রানীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে মৌলভীবাজার জেলা বিএনপি।
রবিবার (২১ মে) দুপুরে পৌর শহরের শমশেরনগর সড়কে এক মিছিল শুরু হলে পুলিশ তাতে বাধা দেয়। তারপরও পুলিশের বাধা অতিক্রম করে মিছিলটি শমসেরনগর সড়ক প্রদক্ষিণ করে এম সাইফুর রহমান সড়কের ওয়েস্টার্ন প্লাজার সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বিক্ষোভ মিছিল শেষ হয়।

/এআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
সৎ মাকে বটি দিয়ে কোপালো কিশোর, ঢামেকে মৃত্যু
সৎ মাকে বটি দিয়ে কোপালো কিশোর, ঢামেকে মৃত্যু
ধানক্ষেত পাহারা দিতে গিয়ে বুনো হাতির আক্রমণে কৃষক নিহত
ধানক্ষেত পাহারা দিতে গিয়ে বুনো হাতির আক্রমণে কৃষক নিহত
কোনও রান না দিয়ে ৭ উইকেট, টি-টোয়েন্টিতে ইন্দোনেশিয়ার বোলারের বিশ্ব রেকর্ড
কোনও রান না দিয়ে ৭ উইকেট, টি-টোয়েন্টিতে ইন্দোনেশিয়ার বোলারের বিশ্ব রেকর্ড
রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষার্থীসহ নিহত ২
রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষার্থীসহ নিহত ২
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত