কেসিসিতে ৭ বিদ্রোহী নির্বাচিত

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ১০:০২, মে ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৪:৪৬, মে ১৬, ২০১৮

খুলনা সিটি করপোরেশন নির্বাচনখুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মহানগরীর ৭টি ওয়ার্ডে আওয়ামী লীগ ও বিএনপি’র ৭ জন  বিদ্রোহী প্রার্থী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার ভোট গণনা শেষে বেসরকারি ফলাফল পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

নির্বাচিত বিএনপি’র বিদ্রোহীরা হলেন ১২ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মো. মুনিরুজ্জামান (মিষ্টি কুমড়া), ১৬ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আনিছুর রহমান বিশ্বাস (ঘুড়ি) ও ১৭ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ (ঘুড়ি)।

আওয়ামী লীগের বিদ্রোহীরা হলেন ১ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ নেতা শেখ আব্দুর রাজ্জাক (ঘুড়ি), ৫ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ নেতা শেখ মোহাম্মদ আলী (ঘুড়ি), ৯ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ নেতা এমডি মাহফুজুর রহমান লিটন (ঘুড়ি) ও ১০ নম্বর ওয়ার্ডে যুবলীগ নেতা কাজী তালাত হোসেন কাউট (ঘুড়ি)।

উল্লেখ্য কেসিসি নির্বাচনে ৬৫ হাজার ৬০০ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক। মঙ্গলবার (১৫ মে) কেসিসিতে প্রথমবারের মতো দলীয় প্রতীকে হওয়া এ নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে নিয়ে পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট। ২৮৬ কেন্দ্রের ভোটগণনা শেষে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা তালুকদার খালেককে বিজয়ী ঘোষণা করা হয়।  তার প্রাপ্ত ভোট ১ লাখ ৭৪ হাজার ৮৫১। মঙ্গলবার দিবাগত রাত ৩টার কিছু আগে শহরের সোনাডাঙ্গা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণকক্ষ থেকে ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী।  

আরও পড়ুন- 

খুলনার নগরপিতা তালুকদার খালেক

কারচুপির নির্বাচনের কারণে গণতন্ত্র আরও সংকটে পড়বে: মঞ্জু

মঞ্জুকে পাশে নেবেন খালেক

খুলনা থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: আ.লীগ

/এফএস/

লাইভ

টপ