ভোটকেন্দ্রে না যেতে মাইকিং করায় তিন যুবদলকর্মীকে জরিমানা

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৩১, মার্চ ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫৪, মার্চ ১৭, ২০১৯

 

দণ্ডিত তিনজনবগুড়ার শাজাহানপুর উপজেলায় সোমবারের (১৮ মার্চ) নির্বাচনে ভোটকেন্দ্রে না যেতে মাইকিং করায় তিন যুবদলকর্মীকে জরিমানা করা হয়েছে। শনিবার (১৬ মার্চ) রাতে তাদের আটকের পর জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

তারা হলো দাঁড়িগাছা গ্রামের পলাশ, গয়নাকুড়ি গ্রামের হুজাইফা ও চাঁনবাড়িয়া গ্রামের রাসেল।

শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

শাজাহানপুর উপজেলা যুবদলের সভাপতি এনামুল হক শাহীন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দণ্ডিত তিনজনই যুবদলকর্মী।’   

শাজাহানপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা জানান, শনিবার রাতে তিন তরুণ উপজেলা পরিষদের কাছে ঢাকা-বগুড়া মহাসড়কে মাইকিং করে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে নিষেধ করছিল। তাদের আটক করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়। ঘটনাস্থল থেকে পলাশ, হুজাইফা ও সিএনজিচালিত অটোরিকশাচালক রাসেলকে আটক ও মাইকিং কাজে ব্যবহৃত মেমোরি কার্ড জব্দ করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। তাদের স্বীকারোক্তি রেকর্ড করা হয়েছে। দোষ স্বীকার করায় প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়। পরে তারা টাকা পরিশোধ করলে ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, বগুড়া জেলা ও উপজেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতারা শুক্রবার (১৫ মার্চ) সভা করে নেতাকর্মীদের ভোটকেন্দ্রে না যেতে নির্দেশ দেন। এছাড়া যেসব কেন্দ্রে ভোট কম পড়বে ওই এলাকার নেতাকর্মীদের পদোন্নতির পুরস্কার দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়। ইতোমধ্যে নির্বাচনে অংশ নেওয়া ও সহযোগিতার অভিযোগে হাইকমান্ড বগুড়ার ৩০ নেতাকর্মীকে সংগঠন থেকে বহিষ্কারও করেছে।

/এনআই/

লাইভ

টপ