Vision  ad on bangla Tribune

কুমিল্লায় ৩ প্রার্থীর নির্বাচন বর্জন, একটি কেন্দ্র স্থগিত

কুমিল্লা প্রতিনিধি১৩:৩৬, মার্চ ৩১, ২০১৬

ইউপি নির্বাচন-২০১৬জাল ভোট ও কেন্দ্র দখলের অভিযোগে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দুটি ইউনিয়নের তিন ইউপি চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তারা হচ্ছেন সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এটিএম ইদ্রিস ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা নুর হোসেন। এছাড়া বারপাড়া ইউনিয়নের বিএনপির প্রার্থী নুর হোসেন নির্বাচন বর্জন করেন। বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
এদিকে, বরুড়া উপজেলার চিতড্ডা ইউনিয়নের মুকুন্দপুর কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের ঘটনায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বরুড়া উপজেলার আদ্রা ইউপির পেরপেটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের কাছ থেকে আওয়ামী লীগের প্রার্থী মঞ্জুর হোসেন মজুমদারের চাচা নাজিম উদ্দিনের বাড়ি থেকে ২৫টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তার বড় ছেলে হাছান জামিলসহ ১৬ জন বহিরাগতকে আটক করা হয়।

ভ্রাম্যমাণ দায়িত্বে থাকা মুরাদনগর থানার ওসি মিজানুর রহমান তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেন।

একই উপজেলার ৩নং খোশবাস ইউপির আরিফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ-বিএনপির সমর্থকদের সংঘর্ষে পাঁচজন আহত হয়েছেন। এ সময় দু’পক্ষের মধ্যে গুলি বর্ষণের ঘটনা ঘটে।

বরুড়া থানার ওসি আসলাম শিকদার জানান, সকাল সাড়ে ৮টার দিকে দুইপক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

অপরদিকে, সকাল সাড়ে ৯টার দিকে সদর দক্ষিণ উপজেলার পশ্চিম জোড় কানন ইউপির কালিকাপুর মাদরাসা কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষ হয়। পুলিশ ওই কেন্দ্রের পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারসেল ও ফাঁকা গুলি ছোঁড়ে।

/বিটি/

লাইভ

টপ