X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১
বক্স অফিস

খরচ ৯০ কোটি, দুই দিনে উঠলো সাড়ে ৬ কোটি

বিনোদন ডেস্ক
১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৯আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৯

ছবিটা নিয়ে আলোচনার মূল জায়গা দুটি। প্রথমত-এই ছবিতে গান গেয়েছেন দুজন প্রয়াত কণ্ঠশিল্পী! তারা হলেন তামিল প্লেব্যাক তারকা বাম্বা বাক্য ও শাহুল হামীদ। এআই প্রযুক্তি ব্যবহার করে তাদের কণ্ঠ দিয়ে নতুন গান রেকর্ড করেছেন এ আর রাহমান।

দ্বিতীয় বিষয়-এই ছবিতে মোটে ৩০-৪০ মিনিটের দৃশ্যে রয়েছেন তামিল সুপারস্টার রজনীকান্ত। আর এইটুকু সময়ের জন্যই তিনি পারিশ্রমিক নিয়েছেন ৪০ কোটি রুপি! অর্থাৎ থালাইভার প্রতি মিনিটের জন্য প্রযোজকের গুনতে হলো কোটি রুপি! যা নিয়ে গণমাধ্যম থেকে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা হয়েছে।

আলোচিত সেই ছবির নাম ‘লাল সালাম’। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) এটি মুক্তি পেয়েছে। তবে মুক্তির পর বক্স অফিসে তেমন কোনও চমকের সৃষ্টি করতে পারছে না ছবিটি। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের তথ্য অনুসারে, প্রথম দিন এটি আয় করেছে সাড়ে তিন কোটি রুপি। দ্বিতীয় দিনে (১০ ফেব্রুয়ারি) তা কমে দাঁড়ায় তিন কোটিতে। অর্থাৎ দুই দিনে ছবিটির বক্স অফিস কালেকশন মোটে সাড়ে ৬ কোটি রুপি। 

অথচ রজনীকান্তের এর আগের ছবি ‘জেলার’ প্রথম দিনেই শুধু ভারত থেকে আয় করেছিল সাড়ে ৫৬ কোটি রুপি। যদিও সেটি একাধিক ভাষায় মুক্তি পেয়েছিল। তবু তামিলনাড়ু থেকে ছবিটির প্রথম দিনের সংগ্রহ ছিল ২৩ কোটি রুপি।

রজনীকান্ত অবশ্য ‘লাল সালাম’ ছবির মূল নায়ক রজনীকান্ত নন। তবু ট্রেলার, পোস্টার থেকে গান, সব প্রচারণায় তাকে সামনে রাখা হয়েছে। সংশ্লিষ্টরা চেয়েছেন, সুপারস্টারের জনপ্রিয়তাকে পুঁজি করে বক্স অফিসে সুবিধা করতে। কিন্তু সেই আশা অপূর্ণই থেকে গেলো। প্রায় ৯০ কোটি রুপি বাজেটে নির্মিত ছবিটি লগ্নি তুলতে পারবে কিনা, তা নিয়েই সংশয় প্রকাশ করছেন বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, ছবিটি নির্মাণ করেছেন রজনীকান্তের কন্যা ঐশ্বরিয়া। এর মূল চরিত্রে আছেন বিষ্ণু বিশাল ও বিক্রান্ত। ছবিটি প্রযোজনা করেছে লাইকা প্রডাকশনস।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু