X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

মিমি-নুসরাত বাদ, মমতার ভরসা দেব-রচনায়...

বিনোদন ডেস্ক
১০ মার্চ ২০২৪, ১৭:২৫আপডেট : ১০ মার্চ ২০২৪, ১৯:৪৯

ঘনিয়ে আসছে ভারতের লোকসভা নির্বাচন। এরইমধ্যে প্রার্থী ঘোষণা শুরু করেছে রাজনৈতিক দলগুলো। রবিবার (১০ মার্চ) তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। বিশাল জনসভায় বর্ণাঢ্য আয়োজনে প্রার্থীদের পরিচয় করিয়ে দেন দলটির নেতা মমতা বন্দ্যোপাধ্যায়।

এবারের নির্বাচনে মমতার ভরসা হারালেন টলিউডের দুই অভিনেত্রী। তারা হলেন মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান। এর আগে নির্বাচনে তারা দুজনেই জয়লাভ করেছিলেন। কিন্তু ব্যক্তিগত নানা ইস্যুতে তারা বহুবার বিতর্কে জড়িয়েছেন। হয়তো সে কারণেই এবার আর তাদের ওপর আস্থা রাখতে পারেননি ‘বাংলার’ দিদি।

তবে নিজের জায়গা ঠিক রেখেছেন অভিনেতা দেব (দীপক অধিকারী)। বরাবরের মতো ঘাটাল আসন থেকেই লোকসভা নির্বাচনে লড়বেন তিনি। এছাড়াও এবার মমতার হয়ে ভোটের মাঠে নামবেন অভিনেত্রী-সঞ্চালক রচনা ব্যানার্জি (হুগলি), অভিনেত্রী সায়নী ঘোষ (যাদবপুর), জুন মালিয়ারা (মেদিনীপুর)। 

মিমি যে এবারের নির্বাচনে থাকছেন না, সে আভাস আগেই মিলেছে। অভিনেত্রী নিজেই কিছু দিন আগে রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন। ইস্তফা দিয়েছেন মমতার দফতরে গিয়ে। এরপর সোশ্যাল হ্যান্ডেলে বলেছিলেন, ‘আমার জীবন অধ্যায়ের অধিকাংশ সময় অভিনয় জগতে থেকে মানুষকে মনোরঞ্জন করেছি। কিন্তু বিগত ৫ বছর, বিশ্বের সবচেয়ে বৃহৎ গণতন্ত্রের একজন সংসদ সদস্য হিসেবে যতটা কাজ সাধারণ মানুষের জন্য করতে পেরেছি, মানুষের করের টাকা সঠিকভাবে ব্যবহার করে উন্নয়নমূলক কাজ করেছি। সৎ পথে থেকে মাথা উঁচু করে এগিয়ে গেছি, সেই সফরের কথা মনে করলে মারাত্মক আত্মতুষ্টি হয়।’

তবে নুসরাত জাহানের বিষয়ে সেভাবে কিছু আঁচ করা যায়নি। রবিবারের (১০ মার্চ) ঘোষণাতেই তার বাদ পড়ার বিষয়টি সামনে এলো। এ নিয়ে অবশ্য অভিনেত্রী এখনও কোনও প্রতিক্রিয়া দেননি। 

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বসিরহাট আসন থেকে অংশ নিয়ে জয় পান নুসরাত। একই আসরে যাদবপুরের কাণ্ডারি হয়েছিলেন মিমি। 

সূত্র: আনন্দবাজার

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু