X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

৯ কোটির সিনেমা শত কোটির ক্লাবে!

বিনোদন ডেস্ক
১১ মার্চ ২০২৪, ১৯:৩৯আপডেট : ১১ মার্চ ২০২৪, ২০:৩৭

নির্মাণ ও প্রচারণা সব মিলিয়ে ছবিটির পেছনে ব্যয় করা হয়েছে মোটে ৯ কোটি রুপি। বর্তমান সময়ে অংকটা নিতান্তই ছোট। যে দেশে তিন-চারশ এমনকি ছয়শ কোটি রুপি বাজেটেও ছবি নির্মিত হয়, সেখানে ৯ কোটি কি আর এমন! 

কিন্তু এই স্বল্প বাজেটের ছবিই যখন মাথা উঁচিয়ে প্রবেশ করে বক্স অফিসের ১০০ কোটির ক্লাবে, তখন বিস্মিত না হয়ে উপায় নেই। 

হ্যাঁ, এমনই বিস্ময়ের জন্ম দিয়েছে মালায়লাম সিনেমা ‘প্রেমালু’। গত ৯ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে গিরিশ এ. ডি. নির্মিত ছবিটি। এরই মধ্যে বিশ্বব্যাপী ছবিটির আয় ছাড়িয়েছে ১০০ কোটি রুপি। ফলে কেরালার সিনে নগরে আলোচনার কেন্দ্রে রয়েছে এটি।

টাইমস নাউ-এর প্রতিবেদন অনুসারে, কেবল নিজ অঞ্চল অর্থাৎ কেরালা থেকেই ‘প্রেমালু’ সংগ্রহ করেছে ৫০ কোটি রুপির বেশি। এর আগে কেবল আটটি ছবি কেরালায় ৫০ কোটির মাইলফলক ছুঁতে পেরেছিল। সেগুলো হলো ‘পুলিমুরুগান’, ‘বাহুবলী ২’, ‘লুসিফার’, ‘কেজিএফ ২’, ‘২০১৮’, ‘জেলার’, ‘আরডিএক্স’ ও ‘লিও’। তবে এগুলো প্রত্যেকটি বেশ মোটা অংকের বাজেটে নির্মিত ছবি। সে হিসেবে ‘প্রেমালু’র সাফল্য কিঞ্চিৎ বেশিই চমকপ্রদ। প্রেমালু

মালায়লাম ভাষায় ছবিটি যখন দারুণ সাড়া পাচ্ছিল, তখন এর তেলুগু ভার্সনও মুক্তি দেওয়া হয়। তেলুগুতে এটি পরিবেশনা করছে ‘বাহুবলী’ খ্যাত নির্মাতা এস এস রাজামৌলির পুত্র কার্তিকেয়া। এ প্রসঙ্গে রাজামৌলি বলেছেন, “আমি খুব আনন্দিত যে, কার্তিকেয়া ‘প্রেমালু’ তেলুগুতে মুক্তি দিয়েছে। পুরো ছবিটা যেন হাসির যুদ্ধ! তরুণ প্রজন্মের মিম (কৌতুক), ভাষা দারুণভাবে তুলে এনেছেন নির্মাতা। ছবির রিনু, সচিন চরিত্রগুলো পছন্দ হয়েছে। তবে আমার সবচেয়ে প্রিয় আদি।”

এদিকে টাইমস অব ইন্ডিয়ার এক রিপোর্ট থেকে জানা গেলো, মালায়লাম ও তেলুগু ভাষার পর এবার তামিল ভাষায়ও মুক্তি পাবে ছবিটি। ফলে এর আয়ের অংকটা যে আরও ফুলে ফেঁপে উঠতে যাচ্ছে, বলা বাহুল্য।

উল্লেখ্য, ‘প্রেমালু’ ছবির গল্প-চিত্রনাট্য লিখেছেন নির্মাতা গিরিশ এ. ডি. ও কিরন জোসি। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাসলেন কে. গফুর, মাথু থমাস, মামিতা বাইজু, শ্যাম মোহন, সংগীত প্রতাপ প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছেন মালায়লাম সিনেমার তারকা ফাহাদ ফাসিল, দিলেশ পোথাম ও স্যাম পুশকার।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু