X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

যেখানে তিন প্রজন্মের মেলবন্ধন

বিনোদন রিপোর্ট
১১ সেপ্টেম্বর ২০১৬, ০০:০২আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৬, ১৪:৪৩

পাওয়ার লাউঞ্জের সেট। রিয়েলিটি শো’র বাইরে সংগীতকে ঘিরে টিভি পর্দায় এতবড় আয়োজন আর হয়নি এখানে। তিন প্রজন্মের ২৯ জন সংগীতশিল্পী গাইবেন এক মঞ্চে। সংখ্যাতেই শেষ নয়, এই ২৮জন গাইবেন সেই ষাটের দশক থেকে চলতি দশক পর্যন্ত জনপ্রিয় হওয়া বাংলাদেশের ৪২টি গান। যার বেশিরভাগই কালজয়ী। আর সেই চমকে ভরা কাজটির লাইভ রেকর্ডিং চলছে গেল ৬দিন ধরে চ্যানেল নাইনের স্টুডিওতে।

এই ঈদে টিভি দর্শকদের জন্য ‘পাওয়ার লাউঞ্জ’ নামের অনুষ্ঠানটি আয়োজন করেছে চ্যানেল নাইন। আর নির্মাণ করছেন তানভীর খান। তিনি জানান, স্টুডিও লাইট-সেট, মিউজিমিয়ান, সংগীতায়োজন, গান বাছাই, গায়কিসহ পুরো অনুষ্ঠানটির আদল ধার নেওয়া হয়েছে এমটিভি-কোক স্টুডিও থেকে।
তিনি বলেন, ‘অনুষ্ঠানের সবগুলো গান ফিউশনধর্মী উপস্থাপন হলেও মৌলিক সুর ও গায়কি ঠিক রাখা হচ্ছে। অনুষ্ঠানে অন্যদের গানের পাশাপাশি শিল্পীরা নিজের গানও পরিবেশন করবেন এতে। টানা ছয়দিন শুটিং করছি আমরা। যার শেষ টানবো আজ (শনিবার) মধ্য রাতে।’
এই আয়োজন সাজানো হচ্ছে ছয় পর্বে। এতে গান করবেন সফি মণ্ডল, বারী সিদ্দিকী, দিলরুবা খান, পার্থ বড়ুয়া, সুমনা হক, আসিফ, তন্ময় তানসেন, বেলাল খান, মেহের আফরোজ শাওন, তাহসান, মিলা, তপু, মিনার, দিনাত জাহান মুন্নী, ন্যান্‌সি, মাহাদি, সাব্বির, পুলক, রন্টি, কোনাল, ইমরান, নিশিতা, রমা, শামীম, রেশমি, হাসনা, রাজু, কর্ণিয়া এবং জুয়েল মোর্শেদ। আরও থাকছে ব্যান্ড ‘শূন্য’র পরিবেশনা।
পাওয়ার লাউঞ্জের উল্লেখযোগ্য শিল্পীরা। ‘পাওয়ার লাউঞ্জ’-এর ছয় পর্বে নিয়মিত মিউজিশিয়ান হিসেবে থাকছেন কি–বোর্ডে মাসুম ও তুষার, পারকাশনে মিথুন, ড্রামসে আমজাদ, বেজ গিটারে শার্টন ও সোহেল, লিড গিটারে রোমান ও রাজীব, বাঁশিতে জালাল, হারমোনিয়াম ও বেহালায় মাখন, মেন্ডোলিন ও দোতারায় জালাল, র‍্যাপার হিসেবে থাকছেন আরভিস এবং কয়্যার করবেন মিনহাজ ও অনিন্দিতা।
পরিচালক-পরিকল্পক তানভীর খান জানান, চ্যানেল নাইনে ঈদের দিন থেকে প্রতিদিন রাত ৯টা ১৫ মিনিটে প্রচার হবে অনুষ্ঠানটি।
এদিকে ২০১৩ সালে আরেকটু ছোট পরিসরে ‘ফিউশন লাউঞ্জ’ নামে প্রায় একই আবহে একটি অনুষ্ঠান সম্প্রচার করেছে চ্যানেল নাইন। তখনও এই অনুষ্ঠানটি বেশ প্রশংসা পায় সংগীত-শ্রোতা মহলে।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা