X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

স্মরণে মোহাম্মদ আওলাদ হোসেন

বিনোদন রিপোর্ট
০৬ অক্টোবর ২০১৬, ১৮:০৯আপডেট : ০৬ অক্টোবর ২০১৬, ১৮:২৩

দেশের বাইরে মোহাম্মদ আওলাদ হোসেন। ‘শুধু সাংবাদিক নয়, অনেক শিল্পীদের বড় ভাইয়ের মতো ছিলেন আওলাদ ভাই। আমার ও মৌসুমীর কাছে উনার জায়গা অনেক উপরে। আমার আর মৌসুমীর আজকের এই অবস্থানে আসার পেছনে অনেক বড় ভূমিকা আছে মানুষটির। মৌসুমী আওলাদ ভাইকে রাখী পরিয়ে ভাই বানিয়েছিল। তাই তিনি মজা করে আমাকে দুলাভাই বলে ডাকতেন। তার সেই ভালোবাসাভরা ডাক খুব মিস করি।’

অকাল প্রয়াত বিনোদন সাংবাদিক মোহাম্মদ আওলাদ হোসেনের স্মরণে প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (৫ অক্টোবর) বিকালে বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে এক দোয়া-মিলাদ ও স্মরণ সভার আয়োজন করেন তার অনুজ বিনোদন সাংবাদিকরা। সেই অনুষ্ঠানে উপস্থিত থেকে কথাগুলো বলেন চিত্রনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি ওমর সানি।
ওমর সানি তার স্মৃতিচারণে আরও বলেন, ‘আওলাদ ভাই শুধু একজন ভালো মানুষই ছিলেন না। তিনি ছিলেন বাংলা চলচ্চিত্রের একজন সত্যিকারের শুভাকাঙ্ক্ষী। আসলে তার মতো কোনও সাংবাদিক চলচ্চিত্রকে এতোটা ভালোবাসেনি।’
বলছেন ওমর সানী। এদিন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ মোহাম্মদ আওলাদ হোসেনের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, সহ-সভাপতি সোহানুর রহমান সোহান, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু, ফরমান আলী, সাংবাদিক-উপস্থাক সৈকত সালাহউদ্দিন, চলচ্চিত্র নির্মাতা শাহিন সুমিন, রফিক শিকদার, চিত্রনায়িকা কেয়া, অধরা খান, আওলাদ হোসেনের ছেলে শাহবাজ হোসেন মুন ছাড়াও চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই। তারা প্রত্যেকেই আওলাদ হোসেনকে নিয়ে স্মৃতিচারণ করেন এবং তার বিদেহী আত্মায় শান্তি কামনা করেন।
এদিকে, অনুষ্ঠানে আওলাদ হোসেনের ছেলে-মেয়ের পড়াশোনার খরচ বাবদ এককালীন দুই লাখ টাকার বৃত্তি প্রদান করেছে নাম প্রকাশে অনিচ্ছুক একটি প্রযোজনা প্রতিষ্ঠান। আওলাদ হোসেনের ছেলে মুনের হাতে দুই লাখ টাকার চেক তুলে দেন মুভি প্লানেট মাল্টিমিডিয়ার কর্ণধার ফরমান আলী।
উল্লেখ্য, মোহাম্মদ আওলাদ হোসেন গেল বছরের ২ অক্টোবর মাত্র ৪৯ বছর বয়সে মস্তিষ্কে রক্তক্ষরণে রাজধানীর ঝিগাতলার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সময় তিনি এক পুত্র, কন্যা ও স্ত্রী রেখে যান। ২৫ বছরের বেশি সময় ধরে চলচ্চিত্র সাংবাদিকতার সঙ্গে জড়িত ছিলেন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দৈনিক মানব জমিন পত্রিকার বিনোদন বিভাগের জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন।
চেক হস্তান্তর। /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা