X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

পাকিস্তান বিপাকে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৫ অক্টোবর ২০১৬, ০০:০৩আপডেট : ১৫ অক্টোবর ২০১৬, ০০:০৩

ঐশ্বরিয়া, রণবীর, আনুশকা এবং ফাওয়াদ। ভারত-পাকিস্তানের চলমান উত্তেজনার জেরে এবার পাকিস্তানি শিল্পীর অভিনয়কৃত যেকোনও চলচ্চিত্র প্রদর্শন না করার ঘোষণা দিয়েছে ভারতীয় চলচ্চিত্র মালিক সমিতি (সিনেমা ওনার্স অ্যাসোসিয়েশন)। শুক্রবার (১৪ অক্টোবর) সিনেমা ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যদের এক বৈঠকের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়। আর এর মধ্য দিয়ে করন জোহর নির্মিত ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটি অনিশ্চয়তায় পড়েছে।

কেননা, ছবিটিতে পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান অভিনয় করেছেন।

শুক্রবার অনুষ্ঠিত বৈঠকের পর ভারতের চলচ্চিত্র মালিক সমিতির সদস্য নিতিন দাতার বলেন, ‘পাকিস্তানি শিল্পীরা অভিনয় করেছেন এমন ছবি প্রদর্শন না করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’ ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটি প্রদর্শন না করার জন্যও সদস্যদের প্রতি সমিতির পক্ষ থেকে আহ্বান জানানো হয়। 

উল্লেখ্য, সম্প্রতি ভারত-পাকিস্তানের রাজনৈতিক উত্তেজনার রেশ দুই দেশের বিনোদন জগতেও পড়েছে। এরই অংশ হিসেবে ভারতে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার দাবি ওঠে। কট্টরপন্থী দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) পক্ষ থেকে মহারাষ্ট্রে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটি মুক্তি দেওয়া যাবে না বলে হুমকি দেওয়া হয়। পরে ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রডিউসার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পাকিস্তানি অভিনেতাদের নিষিদ্ধ করা হয়। পাশাপাশি যেসব ছবির কাজ শেষ হয়ে গেছে সেগুলোকে ধীরে ধীরে মুক্তি দেওয়া ব্যাপারে এমএনএস-এর কাছে অনুরোধ জানানো হয়েছিল।

তবে শেষ পর্যন্ত কাল শুক্রবার সেরকম ছবিও প্রদর্শন না করার সিদ্ধান্ত নিলো চলচ্চিত্র মালিক সমিতি।

‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে পাকিস্তানি শিল্পী ফাওয়াদ খান বেশ গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন। করণ জোহর ছবিতে ফাওয়াদ খানের বদলে অন্য কাউকে নিতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছিলো। তবে করনের প্রযোজনা প্রতিষ্ঠানের সূত্রকে উদ্ধৃত করে বৃহস্পতিবার ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ফাওয়াদকে বাদ দেওয়া হচ্ছে না।

‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ এরইমধ্যে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছিল। ফাওয়াদ ছাড়াও এতে অভিনয় করেছেন ঐশ্বরিয়া, রণবীর কাপুর ও আনুশকা শর্মা। ২৮ অক্টোবর চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এফইউ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা