X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ওডিশার সেই মাঝিকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য ছবি

বিনোদন রিপোর্ট
২৪ অক্টোবর ২০১৬, ১২:০৪আপডেট : ২৪ অক্টোবর ২০১৬, ১২:৫৯

লাশ কাঝি নিয়ে ফিরছেন ধন মাঝি স্ত্রীর লাশ কাঁধে নিয়ে ১০ কিলোমিটার হেঁটে যাওয়া ভারতের ওডিশার মাঝির সেই আলোচিত ঘটনা নিয়ে বাংলাদেশে নির্মাণ হচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দানা মাঝি’। 
এটি তৈরি করছেন সাংবাদিক ও নির্মাতা বাবুল হৃদয়। তবে নামে থাকছে পরিবর্তন। ছবিতে বাস্তবের সেই ‘ধন মাঝি’কে উপস্থাপন করা হবে ‘দানা মাঝি’ হিসেবে।
সম্প্রতি গাজীপুরের পোড়াবাড়ি ও টঙ্গীতে চিত্রধারণের কাজ শেষ হয়েছে। চলছে সম্পাদনা।
পরিচালক বললেন, ‌‘২৫ আগস্ট ওডিশার এই ঘটনা বিশ্ব গণমাধ্যমে ফলাও প্রকাশ করা হয়েছিল। এই খবর পড়েই চিন্তা করি এমন একটা মানবিক ছবি কি নির্মাণ করা যায়? এরপর আমরা কাজে নেমে পড়ি।’
ছবিটি মূলত উৎসবের জন্য নির্মাণ করা হয়েছে। এরপর দেশের ২০টি জেলায় এটি প্রদর্শিত হবে।
‘দানা মাঝি’র নাম ভূমিকায় অভিনয় করেছেন তারেক ইসলাম। এ ছাড়াও অভিনয় করেছেন লাকি আক্তার, ফাহমিদা ফ্লোরা, শেখ লিমন, লতিফুর রহমান, নাজমুল হুদা, সুমন চৌধুরী, জাহাঙ্গীর আলম, লায়লা পারভিন কেয়া, নবী, রুবেল. স্নিগ্ধা, হাফিজ উদ্দীনসহ অনেকে। ছবির চিত্রগ্রহণ করেছেন সাব্বির আহমেদ। চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন ট্রেড মিডিয়া।

উল্লেখ্য, চলতি বছরের আগস্ট মাসের ২৫ তারিখে ধন মাঝির ছবি বেরিয়েছিল ভারতসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। খবর ছাপা হয়েছিল, কীভাবে স্ত্রীর মৃতদেহ কাঁধে নিয়ে তিনি দশ কিলোমিটার হেঁটে যেতে বাধ্য হয়েছিলেন। পাশে চোখ মুছতে মুছতে হাঁটছিল তার ১২ বছরের মেয়ে।

ভারতের সবথেকে পিছিয়ে থাকা জেলা হান্ডির হাসপাতাল থেকে ৬০ কিলোমিটার দূরে গ্রামের বাড়িতে মৃত স্ত্রীকে নিয়ে যাওয়ার জন্য কোনও গাড়ির ব্যবস্থা করতে পারেননি তিনি। অনেক অনুরোধেও গাড়ি দেয়নি হাসপাতাল। প্রায় দশ কিলোমিটার মৃতদেহ কাঁধে নিয়ে হাঁটার পরে এক স্থানীয় টিভি চ্যানেলের সাংবাদিক তাকে দেখতে পান। তিনিই জেলাশাসকের কাছে ফোন করে গাড়ি আনাবার ব্যবস্থা করেন।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা